সিলেট কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক সংস্কারের দাবীতে ১০ সংগঠনের বিবৃতি

3_125429সিলেট কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক সংস্কারের দাবীতে ১০টি সামাজিক সংগঠনের সম্মিলিত সংগঠন ‘আমরা কোম্পানীগঞ্জবাসী’র যুক্ত বিবৃতি প্রদান। সম্মিলিত সংগঠনের বিবৃতিতে উল্লেখ করা হয় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও মরহুম স্পীকার আলহাজ্ব হুমায়ুন রশিদ চৌধুরী কোম্পানীগঞ্জের রাস্তাঘাট, ব্রীজ সহ অসাধারণ উন্নয়ন করে উপজেলার প্রতিটি মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। এরপর ২০০১ সাল থেকে সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের উন্নয়নমূলক কাজ আজও কোম্পানীগঞ্জবাসীর চোখে পড়ে। ১/১১ তে আসন বিন্যাস হওয়ার পর সিলেট-৪ আসনের সাথে যুক্ত করায় প্রবীণ পার্লামেন্টরীয়ান বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ এক সাথে ১১টি ব্রীজ পাকা করে দেওয়ায় রাস্তায় ব্রীজের কারণে কোন যানজট সৃষ্টি হয় না। এছাড়া বর্তমান এমপি কোম্পানীগঞ্জের উন্নয়নমূলক কাজ নিরলসভাবে করে যাচ্ছেন যা প্রশংসার দাবী রাখে।

এ প্রসঙ্গে সম্মিলিত সংগঠনের আহ্বায়ক এম সোহেল আহমদ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্নে যখন দেশে উন্নয়ন হচ্ছে তখন সিলেট-ভোলাগঞ্জ সড়কের বেহাল দশার কারণে সকল উন্নয়ন মøান হয়ে যাচ্ছে। বাংলাদেশের অবকাঠামোর উন্নয়নে কোম্পানীগঞ্জের ‘‘ভোলাগঞ্জ পাথর’’ অগ্রণী ভূমিকা পালন করছে এবং জাতীয় রাজস্ব আদায়ে অসাধারণ সহযোগিতা পাচ্ছে। দেশের বিভিন্ন অঞ্চলের লাখও শ্রমিকের কর্ম সংস্থান হচ্ছে, এই কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ পাথর কোয়ারী থেকে। সিলেট-ভোলাগঞ্জ সড়কটির সংস্কারের মূল কাজ সম্পন্ন করা হলে সরকারের উন্য়নমূলক কাজের একটি অধ্যায় হিসেবে সকলের চোখে পড়বে। রাস্তাঘাটে জনগণ যাতে আরাম দায়ক চলতে পারে সড়ক দুর্ঘটনা থেকে নিরাপদ ভ্রমণ হয়, সেটা এখন একমাত্র দাবী।
সড়ক সংস্কারের নামে কোন স্বার্থন্বেষী মহল ফায়দা হাসিল করতে না পারে সে ব্যাপারে সকলকে সচেতন থাকার আহ্বান জানানো হয়। বর্তমান এমপি ইমরান আহমদের অসাধারণ ভূমিকায় বর্তমানে একনেকে রাস্তাটি প্রকল্প বিবেচনাধীন রয়েছে। সাংসদ ইমরান আহমদের অনুরোধক্রমে যোগাযোগমন্ত্রী রাস্তাটি পরিদর্শন করেছেন গত মে মাসে এবং মন্ত্রী বলেছিলেন ডিসেম্বরের প্রথম সপ্তাহে কাজ শুরু করা হবে। কোম্পানীগঞ্জবাসী মন্ত্রীর আশ্বাসে অপেক্ষমান থেকে বর্তমানে জানুয়ারী পার হয়ে গেছে। এরপরও কাজ না হওয়ায় সকলের মন হতাশার কাজ করছে আদৌ সড়কটির কাজ শুরু হবে কি না। কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন সমিতি সড়কটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রাখছেন তাই আমরা তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। এদিকে গত ৫ জানুয়ারী ২০১৪ইং এর নির্বাচনী একটি জনসভায় মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আশ্বাস দিয়েছিলেন সড়কটি সংস্কারে অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্পটি অনুমোদন করা হবে। আজও মন্ত্রীর দিক চেয়ে আছে কোম্পানীগঞ্জবাসী।
বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, গণতন্ত্রের মানসকন্যা ও তিনবারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বর্তমান সড়কের ভিডিও ফুটেজ প্রদর্শন করা হবে। আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে আমরা প্রথমে স্থানীয় সংসদ সদস্য সিলেট-৪ আসনের রূপকার জননেতা ইমরান আহমদের সাথে মতবিনিময় করব এরপর সংসদ সদস্যকে সাথে নিয়ে মাননীয় অর্থমন্ত্রী মহোদয়, পরিকল্পনামন্ত্রী মহোদয়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী মহোদয়, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর সাথে সড়কটি দ্রুত সংস্কারের জন্য মতবিনিময় করা হবে।
বিবৃতিদাতারা হচ্ছেন-সিলেট সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ও কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, নিরাপদ সড়ক চাই কোম্পানীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, মুসলিম জাগরণ সমাজ কল্যাণ সংস্থার সেক্রেটারী হাকীম মাওলানা শিহাব উদ্দিন, রয়েল কাবের সেক্রেটারী কাউসার আহমদ টিটু কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, দক্ষিণ রনিখাই সমাজ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক মোঃ সাচ্চা মিয়া মুস্তাকিন, তেলিখাল ইউনিয়ন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি মোঃ জয়নাল আবেদীন, বর্ণি স্টুডেন্ট ফোরামের সভাপতি হিফজুর রহমান, কোম্পানীগঞ্জ ছাত্র পরিষদের সমাজসেবা সম্পাদক মীর আল মুমিন, দপ্তর সম্পাদক কামাল হোসেন, সোনালী স্পোর্টিং কাবের সভাপতি সোহেল আহমদ, ডিসিএল স্পোর্টিং কাবের সভাপতি শিব্বির আহমদ, মহিষখের ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক জয়নাল আহমদ, বহর আলোর দিশারী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি সাইফুল ইসলাম মামুন, দলইরগাঁও বহুমুখি সমবায় সমিতির সভাপতি মাওলানা আব্দুল মতিন। বিজ্ঞপ্তি