৯ ঘন্টা পর এমপির আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার

bholagonj oborudhসুরমা টাইমস ডেস্কঃ সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়ক সংস্কারের দাবিতে টানা ৯ ঘন্টা সড়ক অবরোধ করে রাখা হয়। গতকাল শনিবার রাস্তা সংস্কারের দাবিতে সকাল ৬টা থেকে ৭২ ঘন্টার অবরোধ কর্মসূচি শুরু করে কোম্পানীগঞ্জ ছাত্র ঐক্যজোট। পরে স্থানীয় সংসদ সদস্য ইমরান আহমদের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
এমপির অনুরোধে গতকাল বেলা ৩ টা থেকে অবরোধ কর্মসূচি আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন অবরোধ আহ্বানকারী কোম্পানীগঞ্জ ছাত্র ঐক্যজোটের আহ্বায়ক আমিনুল ইসলাম হামিম।
এমপি ইমরান আহমদের বরাত দিয়ে হামিম বলেন, আগামী ২ এপ্রিল প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক)-এ অনুমোদিত হবে। ওই তারিখে প্রকল্পটি পাস না হলে তারা আবারও অবরোধ কর্মসূচি শুরু করবেন বলে জানান হামিম।
কোম্পানীগঞ্জ থানার ওসি দেলওয়ার হোসেন জানান, বেলা আড়াইটার দিকে এমপি আন্দোলনকারীদের সাথে কথা বলেন। বেলা ৩টার দিকে তারা অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেয়।
প্রসঙ্গত, গত ৮ বছর ধরে ৩৭ কিলোমিটার দীর্ঘ সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কের বেহাল দশা। এ সড়কের স্থানে স্থানে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এর মধ্যে প্রায় ৩০ কিলোমিটার রাস্তার পিচ একেবারে উঠে গেছে। সড়কটির জীর্ণ দশার কারণে ভোলাগঞ্জ পাথর পরিবহন তো দূরের কথা যাত্রী পরিবহনও ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। শুষ্ক মৌসুম হওয়ায় সারাক্ষণ সড়কসহ আশপাশের এলাকা ধুলোয় আচ্ছন্ন থাকে। এ কারণে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ। সংস্কারের পাশাপাশি সড়কটিকে আঞ্চলিক মহাসড়কে উন্নীত করার দাবিতে গতকাল সকাল ৬টা থেকে ৭২ ঘন্টার অবরোধের ডাক দেয় কোম্পানীগঞ্জ ছাত্র ঐক্যজোট।