‘ফ্লাইট এমএইচ৩৭০’ : নতুন স্যাটেলাইট ইমেজ পাওয়ার দাবি মালয়েশিয়ার

Malaysian Airlinesসুরমা টাইমস ইন্টারন্যাশনালঃ মালয়েশিয়া এয়ারলাইন্সের নিখোঁজ ‘ফ্লাইট এমএইচ৩৭০’ এর সম্ভাব্য ধ্বংসাবশেষের আরও স্যাটেলাইট (কৃত্রিম উপগ্রহ) ইমেজ পাওয়‍ার দাবি করেছে মালয়েশিয়া কর্তৃপক্ষ।
ফ্রান্সের একটি স্যাটেলাইটের তোলা ছবিতে ভারত মহাসাগরের দক্ষিণে নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষের সম্ভাব্য নমুনা পাওয়া গেছে জানিয়েছে তারা। চলতি সপ্তাহে এটা নিয়ে ভারত মহাসাগরের ওই এলাকায় তৃতীয় দফায় স্যাটেলাইট ইমেজ পাওয়ার ঘটনা ঘটলো। বর্তমানে ওই এলাকায় নিখোঁজ বিমানের সন্ধানে অস্ট্রেলিয়ার নেতৃত্বে অভিযান চলছে।
রোববার মালয়েশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের ফেসবুকে পেজে প্রকাশিত বিবৃতিতে বলা হয়, সকালে তাদের হাতে আসা ফরাসি স্যাটেলাইটের তোলা ছবিতে ভারত মহাসাগরের দক্ষিণে কিছু চিহ্ন দেখা গেছে। যা নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ বলে মনে করা হচ্ছে। তবে ওই চিহ্ন নিখোঁজ বিমানের ধ্বংসাবশেষ কি না তা এখনও নিশ্চিত করতে পারেনি তারা।
এসব ছবি অস্ট্রেলিয়ার কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়া।
কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার পথে গত ৮ মার্চ নিখোঁজ হয় মালয়েশিয়া এয়ারলাইন্সের ফ্লাইট এমএইচ৩৭০।- এ সময় বিমানটিতে ২৩৯ জন আরোহী ছিলো। দুর্ঘটনা নয়, উদ্দেশ্যমূলকভাবে বিমানটিকে তার গন্তব্য থেকে ঘুরিয়ে নেওয়া হয়েছে বলে দাবি করছে মালয়েশিয়া।