হরতাল চলাকালে সিলেট মহানগর জামায়াতের মিছিল-সমাবেশ

অবাধ সুষ্ঠু জাতীয় নির্বাচন আয়োজনে অর্থবহ সংলাপে সরকারকেই এগিয়ে আসতে হবে
—–সিলেট নগর জামায়াত

Sylhet City Jamat Photo -25-01-15সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার জাতীয় স্বার্থে ২০ দলীয় জোট দেশপ্রেমিক জনতাকে সাথে নিয়ে নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে। সরকারের একগুয়েমীতা ও অবৈধ ক্ষমতা লিপ্সার কারণে দেশ আজ গভীর সংকটে। জাতীয় অর্থবহ সংলাপ ছাড়া এই সংকট দূর হবার নয়। শান্তিপূর্ণ মিছিল সমাবেশ সকল রাজনৈতিক দলের গণতান্ত্রিক অধিকার কিন্তু সরকার এই মৌলিক অধিকার হরণ করার জন্যেই দেশ আজ সংঘাতের দিকে ধাবিত হচ্ছে। অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল ও সকল দলের অংশগ্রহণে একটি অবাধ সুষ্ঠু জাতীয় নির্বাচন আয়োজনে অর্থবহ সংলাপে সরকারকে এগিয়ে আসতে হবে। অন্যথায় দেশে সৃষ্ট যে কোন অনাকাংখিত পরিস্থিতির সরকারকেই বহন করতে হবে। অবিলম্বে সিলেট মহানগর আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ ও সহকারী সেক্রেটারী মো: শাহজাহান আলী সহ কারাগারে আটক সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

গতকাল রোববার ২০ দলীয় জোট কেন্দ্র আহুত টানা অবরোধ চলাকালে এবং ৩৬ ঘন্টার হরতালের প্রথম দিন হরতাল চলাকালে শহরতলীর শাহপরাণ গেইট এলাকায় তামাবিল-সিলেট সড়ক অবরোধ করে মিছিল সমাবেশ করে সিলেট মহানগর জামায়াত। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন জামায়াত নেতা চৌধুরী আব্দুল বাছিত নাহির, মাওলানা আশরাফ আলী, মাওলানা ফয়জুর রহমান, ছাত্রশিবির নেতা ইসলাম উদ্দিন ও মিজানুর রহমান প্রমুখ।
নেতৃবৃন্দ ২০ দল আহুত টানা অবরোধের পাশাপাশি ৩৬ ঘন্টার হরতালের প্রথম দিন রোববার শান্তিপূর্ণ হরতাল সফল করায় সিলেটবাসীকে অভিনন্দন জানান। একই সাথে আজ সোমবারও সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল সফল করার জন্য পরিবহন মালিক, শ্রমিক ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ সিলেটবাসীর প্রতি আহবান জানান তারা।

আরাফাত রহমান কোকোর ইন্তেকালে সিলেট জেলা ও মহানগর জামায়াতের শোক

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও ২০ দলীয় জোট প্রধান বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর আকস্মিক ও অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন সিলেট মহানগর, সিলেট জেলা দক্ষিণ ও সিলেট জেলা উত্তর জামায়াত নেতৃবৃন্দ।
রোববার এক যৌথ শোক বার্তায় সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মো: ফখরুল ইসলাম ও ভারপ্রাপ্ত সেক্রেটারী মো: আব্দুর রব, সিলেট জেলা দক্ষিণ আমীর মাওলানা হাবীবুর রহমান, নায়েবে আমীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ, সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ বলেন, বিগত ১/১১-এর সেনা সমর্থিত ফখর উদ্দিন-মঈন সরকারের নিষ্ঠুর নির্যাতনের শিকার ও আওয়ামী সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার আরাফাত রহমান কোকো মালয়েশিয়ায় স্বেচ্ছায় নির্বাসনে থাকাকালীন অবস্থায় ইন্তেকাল করেন। আল্লাহ তাকে জান্নাতবাসী হিসেবে কবুল করুন ও চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে নেতৃত্ব দানকারী দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ শোক সন্তপ্ত পরিবারকে এই শোক সইবার শক্তি দান করুন। আমীন। বিজ্ঞপ্তি