জানাজা শেষে হিমঘরে কোকোর মরদেহ : দেশে লাশ আসছে মঙ্গলবার : পল্টনে জানাজা

kokoসুরমা টাইমস ডেস্কঃ জানাজা শেষে পুনরায় ইউনিভার্সিটি অব মালায়ার হিমঘরে নেয়া হয়েছে মরহুম আরাফাত রহমান কোকোর মরদেহ। স্থানীয় সময় রোববার বাদ জোহর দুপুর আড়াইটায় মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের জালান পারডানায় অবস্থিত মসজিদে নেগারায় অনুষ্ঠিত হয় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দম্পতির কনিষ্ঠ পুত্র আরাফাত রহমান কোকোর জানাজা। এতে ইমামতি করেন জাতীয় মসজিদের প্রধান ইমাম।
coco-dead-bodyজানাজায় অংশ নেন খালেদা জিয়ার ছোটো ভাই শামীম ইস্কান্দার, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু, খুলনার সাবেক এমপি আলী আজগর লবী সহ স্থানীয় প্রবাসী বিএনপির কয়েক হাজার নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী।
এদিকে আরাফাত রহমান কোকোর মরদেহ সোমবার নয় মঙ্গলবার দেশে আনা হচ্ছে। রোববার মালয়েশিয়া বিএনপির বরাত দিয়ে গণমাধ্যমের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।
কোকোর মরদেহ বাংলাদেশে আনার জন্য মঙ্গলবার সকালের ফ্লাইটে টিকেট কাটা হয়েছে বলে বিএনপির মালয়েশিয়া শাখার সভাপতি মোহাম্মদ শহিদুল্লাহ জানিয়েছেন।
আরাফাত রহমান কোকোর নামাজে জানাজ আগামী মঙ্গলবার বাদ আছর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। আর পরের দিন সারা দেশে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে। রোববার বিকেলে বিএনপির সহ দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
তিনি আরো জানান, কোকোর মৃত্যুতে আগামী সোম, মঙ্গল ও বুধবার সারা দেশে শোক দিবস পালন করবে বিএনপি। শোক দিবস উপলক্ষে দেশের সব দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবে।
বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে শোক কর্মসূচি পালনের জন্য অনুরোধ জানানো হয়েছে।