ভূয়া সাংবাদিক ও ‘প্রেস’ লেখা গাড়ির বিরুদ্ধে অভিযান

SONY DSCসুরমা টাইমস ডেস্কঃ ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য ঠেকাতে সাংবাদিক ও প্রেস লেখা মোটরসাইকেল-গাড়ির বিরুদ্ধে নগরীতে অভিযান চালানো হয়েছে। গতকাল বুধবার দুপুর ১টার দিকে নগরীর জিন্দাবাজার ও চৌহাট্টা এলাকায় সিলেট ফটোজার্নালাস্টি এসোসিয়েশন ও বিভিন্ন পত্রিকার ফটো সাংবাদিকদের উদ্যোগে এ অভিযান চালানো হয়। আইনশৃঙ্খলাবাহিনীর সহযোগিতায় এ সময় ভূয়া প্রেস ও সাংবাদিক লেখা ১৫-২০টি মোটরসাইকেল আটক করে পরিচয় জানতে চাওয়া হয়। আটক এসব গাড়ির চালকদের কোন গণমাধ্যমের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। পরে তাদের গাড়ি থেকে প্রেস ও সাংবাদিক লেখা তুলে দেওয়া হয় এবং ভবিষ্যতে এ কাজ থেকে বিরত থাকতে সতর্ক করে দেওয়া হয়।
জানা যায়, সিলেটের রাজপথে সাংবাদিক ও প্রেস লেখা গাড়ির সংখ্যা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এসব গাড়ি ও মোটরসাইকেলের মালিক বেশিরভাগই সাংবাদিক নন। সিলেটের সাংবাদিক নেতারা সাংবাদিক ও প্রেস লেখা কাগজপত্রবিহীন অবৈধ মোটরসাইকেল আটক ও মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন।
এতে উপস্থিত ছিলেন ফটো জার্নালাস্টি এসোসিয়েশনের সিলেট বিভাগীয় সভাপতি শেখ নাসির, সাবেক সভাপতি আব্দুল বাতিন ফয়ছল, আশকার আমিন ইবনে রাব্বি, ইকবাল মনসুর, ইউসুফ আলী, এ এইচ আরিফ, শেখ আব্দুল মজিদ, নূরুল ইসলাম, সুজন আহমদ, আব্দুল মুহিত, জয়নাল মিয়া, আনিসুর রহমান, শাহীন আহমদ, রেজা রুবেল, পাপ্পু, একরাম হোসেন, ইদ্রিস আলী ও আমির হোসেন সাগর।