সমাবেশে যেতে বাধা, সুনামগঞ্জে ২০টি লেগুনা ভাঙচুর

21828সুরমা টাইমস ডেস্কঃ সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্ট্যান্ডে ২০টি লেগুনা ভাঙচুর করেছে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। বুধবার সকাল সোয়া ১১টার দিকে শহর থেকে ১২ কিলোমিটার দূরে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কে এ ভাঙচুরের ঘটনা ঘটে।  জানা যায়, শহর থেকে ১২ কিলোমিটার দূরে মদনপুরে ২০ দলের সমাবেশ হওয়ার ছিল। কিন্তু সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী মদনপুরে অবস্থান নেয়। আইনশৃঙ্খলা বাহিনী সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের নীলপুর বাজারে বেড়িকেড দিয়ে রাখে।
সকাল ১১টার দিকে ছাতক ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নেতাকর্মীরা সমাবেশস্থলে যাওয়ার চেষ্টা করলে মদনপুর-দিরাই সড়ক ও সিলেট-সুনামগঞ্জ সড়কের আহসানমারা সেতুর দক্ষিণ পাশে পুলিশ তাদের বাধা দেয়। এ খবর পেয়ে অন্য নেতাকর্মীরা শহরের বক পয়েন্ট, বিহারী পয়েন্ট ও কাজীর পয়েন্টে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এসময় ২০ দলীয় জোটের নেতাকর্মীরা পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় একটি মিছিল বের। মিছিল থেকে তারা অতর্কিতে পুরাতন বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা ২০টি লেগুনা ভাঙচুর করে। এসময় আশপাশের লোকজন আতঙ্কে ছোটাছুটি করতে থাকে ও ব্যবসায়ীরা তাদের দোকান-পাট বন্ধ করে দেয়।
এ ব্যাপারে এসপি হারুন অর রশিদ বলেন, কোনো কারণ ছাড়াই নেতাকর্মীরা লেগুন ভাঙচুর করে। বর্তমানে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।