সিলেটে পৃথক অভিযান জামায়াতের শীর্ষ ৫ নেতা গ্রেপ্তার

Jamat-Shibir-Arrestসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে পৃথক অভিযান চালিয়ে জামায়াতের ৫ শীর্ষ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। এরমধ্যে দক্ষিণ সুরমা থেকে জামায়াতের রুকন, কুলাউড়ায় জামায়াতের দুই আমির ও সুনামগঞ্জে জামায়াতের আমির, ও ছাতক থানার কৈতক থেকে আরেক জনকে গ্রেপ্তার করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর দেওয়া তথ্য মতে, সদর দক্ষিণ উপজেলা জামায়াতের রুকন মো. রুহেল মিয়াকে গ্রেপ্তার করে দক্ষিণ সুরমা ফাঁড়ি পুলিশ। গতকাল বুধবার দুপুরে রেলস্টেশন এলাকা থেকে রুহেলকে গ্রেপ্তার করা হয়। সে বলদি গ্রামের মৃত তোতা মিয়ার ছেলে।
দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম খান জানিয়েছেন, রুহেল আহমদ জামায়েতের রুকন সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন স্থানে যানবাহনে অগ্নি সংযোগ, পেট্রলবোমা হামলার অভিযোগ রয়েছে। সিলেট-ফেঞ্চগঞ্জ সড়কের মোমিনখলায় বালুর ট্রাকে আগুন দেওয়ার মূল পরিকল্পনাকারী হিসাবে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় গাড়িতে আগ্নিসংযোগ ও নাশকতার মামলায় জামায়াতের দুই আমিরকে গ্রেপ্তার করে বর্ডার গাড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশের সমন্বেয়ে গঠিত যৌথ বাহিনীর সদস্যরা। বুধবার ভোরে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হচ্ছেন ব্রাম্মন বাজার ইউনিয়নের জামায়াতের আমির তাহিরুল হক (৫০) ও বুকশিমইল ইউনিয়নের জামায়াতের আমির মতিউর রহমান (৫২)। কুলাউড়া থানার সার্কেল জুনায়েদ আলম সরকার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
সুনামগঞ্জ সদর উপজেলা জামায়াতের আমির মাওলানা আনোয়ার হোসাইন আহমদকে গ্রেপ্তার করেছে পুলিশ । গতকাল বুধবার সন্ধ্যা ৭ টার দিকে সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ শহরের বক পয়েন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয় । তার বিরুদ্ধে হরতাল ও অবরোধে নাশকতারএকাধিক অভিযোগে রয়েছে।
এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মকবুল হোসেন মোলা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হরতালে নাশকতার পরিকল্পনা করছিলেন এমন অভিযোগে তাকে আটক করা হয়েছে।
ছাতকের কৈতকে গাড়ি পোড়ানোর ঘটনায় জড়িত সন্দেহে জামাত কর্মী শফিকুল ইসলাম (৩০) কে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী। শফিকুল ইসলাম দক্ষিন খুরমা ইউনিয়নের মর্যাদ গ্রামের মৃত জফর আলীর ছেলে। মঙ্গলবার রাতে নিজ বাড়ী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল বুধবার সকালে তাকে সুনামগঞ্জ জেল হাজতে প্রেরন করা হয়েছে। ছাতক থানার ওসি শাহজালাল মুন্সী জানান, কৈতক এলাকায় গাড়ী পোড়ানোর ঘটনায় জড়িত সন্দেহে তাকে গ্রেপ্তার করা হয়।