বিয়ানীবাজারে ভয়াবহ অগ্নিকান্ড,৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

beanibazar fireবিয়ানীবাজার সংবাদদাতাঃ বিয়ানীবাজারে পৌর শহরের ইনার কলেজ রোডে ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়েছে। সংঘটিত এ অগ্নিকান্ডে ৬টি দোকান সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। ব্যবসায়ীরা জানিয়েছে, অগ্নিকান্ডের ফলে তাদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠানগুলো দেখে ব্যবসায়ীরা কান্নায় ভেঙ্গে পড়েন। অনেক ব্যবসায়ী তাদের প্রতিষ্ঠান হারিয়ে পথে বসার উপক্রম হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের একজন কর্মকর্তা জানিয়েছেন, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ইনার কলেজ রোডের প্রীতম টেইলার্স ও বাবলী টেইলার্সের কারখানায় দুই কারিগর পৃথকভাবে রাত্রিযাপন করেন। ভোররাতে আগুনের আঁচ টের পেয়ে তারা বাইরে বেরিয়ে চিৎকার করে আগুন লাগার বিষয়টি জানান। কিন্তু পানির ব্যবস্থা না থাকায় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে কোন পদক্ষেপ গ্রহণ করতে পারেন নি।
জানা যায়, শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বিয়ানীবাজারের ইনার কলেজ রোডের একটি টেইলারিং দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। বাজারের প্রহরীরা আগুন দেখে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন আগুন নেভাতে এগিয়ে আসেন। খবর পেয়ে সকাল ৬টার দিকে বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নেভাতে এগিয়ে আসে। এরই মধ্যে বড়লেখা থেকে ফায়ার সার্ভিসের অপর একটি ইউনিটও আগুন নেভাতে আসে। ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের যৌথ প্রচেষ্ঠা চালালেও আগুনের তীব্রতার কারণে মুহুর্তেই পুড়ে ছাই হয়ে যায় লেডিস টেইলার্স মার্কেট খ্যাত ইনার কলেজ রোডের ৬টি দোকান।
সরেজমিনে দেখা গেছে পৌর শহরের ইনার কলেজ রোডের প্রীতম লেডিস টেইলার্স, আলীশা ওড়না সপ, শারমিন লেডিস টেইলার্স, দুলহান কসমেটিক্স, বাবলী লেডিস টেইলার্স, প্রীতম সো রুম আগুনে সম্পূর্ণ ভস্মিভূত হয়। ব্যবসায়ীরা জানিয়েছেন, আগুনে পুড়ে যাওয়ার কারণে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে। কোন প্রতিষ্ঠান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে তা সঠিক করে কেউ বলতে পারছেন না।
এদিকে টেইলারিং দোকানগুলোতে কাপড় সেলাই করতে দেয়া ক্রেতারা আগুনের খবর পেয়ে দোকানগুলোতে এসে তাদের মূল্যবান কাপড় পুড়ে যাওয়ার সংবাদ শুনে হতাশা প্রকাশ করেন। অনেক ক্রেতাকে বিমর্ষ মনোভাব নিয়ে ফিরে যেতে দেখা গেছে।
এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের একজন কর্মকর্তা জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এতে প্রায় সাড়ে ১২ লাখ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে তারা প্রাথমিক ভাবে ধারণা করছেন।