শাবির হলে হলে পুলিশের তল্লাশী, বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার (ভিডিও)

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি হলে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের অনুরোধক্রমে জালালাবাদ থানা পুলিশ এই তল্লাশি চালাচ্ছে। বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুসারে হলে থাকা অছাত্রদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবং কোনো ধরনের অস্ত্রশস্ত্র আছে কি না তা দেখতেই এই তল্লাশি অভিযান চালানো হয়।
তল্লাশিতে অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন। তবে ঠিক কতোগুলো অস্ত্র উদ্ধার করা হয়েছে, সেটা তিনি তল্লাশি শেষে জানাতে পারবেন বলে জানান।
বিশ্ববিদ্যালয়ের তিনটি হল তথা শাহপরান হল, বঙ্গবন্ধু হল ও সৈয়দ মুজতবা আলী হলে এই তল্লাশি অভিযান চালানো হচ্ছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেনের নেতৃত্বে এই তল্লাশি অভিযান চালানো চলছে। তল্লাশিতে শাহপরান হলের প্রভোষ্ট আশরাফুল আলম, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট অধ্যাপক আব্দুল গণি ও মুজতবা আলী হলের প্রভোষ্ট সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন উপস্থিত রয়েছেন।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন হল তল্লাশির ব্যাপারটি নিশ্চিত করেছেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত অভিযান চলছিল। নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা জানান, বিভিন্ন হল থেকে ২০/২২টি রাম দা, ১৮/২০টি বিভিন্ন ধরনের ছোরা, ৩৫/৪০টি জিআই পাইপসহ শতাধিক অস্ত্র উদ্ধার করা হয়েছে। এখনো আরও দু’টি হলে তল্লাশি বাকি রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।
সৈয়দ মুজতবা আলী হলের প্রভোস্ট ফারুক উদ্দিন বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী হল খুলে দেওয়ার আগে তল্লাশি চালানো হচ্ছে। বিভিন্ন হল থেকে দেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য,প্রায় দুই মাস পর আগামীকাল রোববার খুলছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)।গতবছর ২০ নভেম্বর আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটে। এতে শাবিপ্রবি ছাত্রলীগের সভাপতি পার্থ গ্রুপের সুমন নামের এক কর্মী মারা যান।