বৃহষ্পতিবারের হরতালের সমর্থনে ছাত্রদলের পৃথক মিছিল

shakilসুরমা টাইমস ডেস্কঃ বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, গণমাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রকাশে নিষেধাজ্ঞা ও তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা দায়ের সহ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার গুমের প্রতিবাদে এবং ছাত্রনেতা আহমদ চৌধুরী ফয়েজ, মাহফুজুল করিম জেহিন এবং স্থানীয় ও জাতীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে আগামীকাল বৃহস্পতিবার হরতালের সমর্থনে সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ও নতুন কমিটি প্রত্যাখানকারী বিদ্রোহী শীর্ষ নেতা শাকিল মুর্শেদের নেতৃত্বে সিলেট নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়্ । মিছিলটি জল্লাপাড় রোডের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এ সময় প্রধান অথিতির বক্তব্য শাকিল মুর্শেদ বলেন,গ্রেফ্তার-নির্যাতন চালিয়ে জনগনের ভোটাবিহীন অবৈধ শেখ হাসিনার পতন ঠেকানো যাবে না। গনতন্ত্র পুনরুদ্ধার জন্য দেশ নেত্রী বেগম খালেদা জিয়া ডাকে আন্দোলন শুরু হয়েছে,তাই কোন নেতাকর্মীকে আটকে সে আন্দোলন বন্ধ করা যাবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জহির খান,সাইফুল ইসলাম সুমন,মকসুদুল করিম ইমন,তাহমিদুল হক,আবু তাহিদ অপু,মুজাহীদ সাকিব আহমদ,জুয়েল খান,প্রিন্স খান প্রমুখ।

হরতালের সমর্থনে নয়া সড়কে ছাত্রদলের বিদ্রোহীদের মিছিল

lukmanবিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে দায়েরকৃত রাষ্ট্রদ্রোহ মামলা প্রত্যাহার ও কারান্তরিণ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে সিলেট ছাত্রদলের বিদ্রোহী বলয়ের নেতৃবৃন্দের ডাকা বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল সফল করার আহ্বান জানিয়ে সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ-এর নেতৃত্বে আজ বুধবার বিকাল ৪টায় নগরীতে প্রচার মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। মিছিলটি নগরীর নয়াসড়ক থেকে শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে এসে এক সংহ্মিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বৃহস্পতিবারের হরতাল সফল করার আহবান জানিয়ে বক্তারা বলেন, বাকশালী শেখ হাসিনার সরকার পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে সিলেট জেলা ও মহানগর ছাত্রদল। সমাবেশে নেতৃবৃন্দরা কারাবন্দী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, মহানগর বিএনপির সাবেক সহ-দপ্তর সম্পাদক মাহবুব কাদির শাহি, ছাত্রদল নেতা মাহফুজুল করিম জেহিন, আহমদ চৌধুরী ফয়েজ, মুস্তাকুর রহমান রুমন ও তোফায়েল আহমদ মাহি সহ কারান্তরিণ জাতীয় ও স্থানীয় সকল নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তি ও অবৈধ আওয়ামী ফ্যাসিস্ট সরকার পতনের আন্দোলন করতে গিয়ে মিথ্যা মামলার শিকার নেতা-কর্মীদের উপর থেকে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবী জানান।

সমাবেশে মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য ও প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ ছাড়াও উপস্থিত ছিলেন, ছাত্রদল নেতা মতিউর রহমান শিমুল, কৃষ্ণ ঘোষ, আবুল মোন্তাসের সাব্বি, রাইসুল ইসলাম সনি, ফয়েজ আহমদ, এহসান আহমদ সায়মন, আনোয়ার হোসেন শাহান, এ এম সাইদ, নজরুল ইসলাম নুর, জাহের আহমদ সুমন, আর ডি আকাশ, তানিম চৌধুরী আপন, আক্তারুজ্জামান চৌধুরী, তায়েফ মোঃ রিপন, আজহার উদ্দিন রাফি, ইব্রাহিম আহমদ সোহেল, আজিজুর রহমান নাঈম, সাকিব হাজারী, আল-আমিন হোসেন সজিব, অপু ঘোষ, শুভ দাস, শামিম আহমদ, সুমন আহমদ প্রমূখ।

হরতালের সমর্থনে কাজীটুলায় ছাত্রদলের মিছিল

Chattro dol Jala Pic-14.1.15-01খালেদা জিয়াকে ‘অবরুদ্ধ’ করে রাখার প্রতিবাদে এবং বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের মুক্তির দাবিতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে সিলেট নগরীতে মিছিল করেছে সিলেট ছাত্রদলের নেতৃবৃন্দ। হরতালের সমর্থনে সিলেট জেলা ছাত্রদল সাবেক সদস্য লিটন আহমদের নেতৃত্বে নগরীর কাজীটুলা এলাকয় মিছিল বের করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা সামাদ আহমদ, নাহিয়ান সাকির চৌধুরী রকি, নাহিদ আহমদ মন্টি, রোমান আহমদ রাজু, অপু আহমদ, জাবেদুর রহমান জাবেদ, রনি আহমদ, সুমের রাজা চৌধুরী, আবির আহমদ, মাসুক আহমদ সুমন আহমদ প্রমুখ।