তাহিরপুরে স্বশস্ত্র ডাকাত দলের সর্দার কালাম ওরফে কালো গ্রেফতার

greftarসুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুরে আন্ত:উপজেলা স্বশস্ত্র ডাকাত দলের সর্দার কালোকে পুলিশ গ্রেফতার করেছে। কালো উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের বাগলী রতনপুর গ্রামের মৃত ইসমাঈল মিয়ার ছেলে।
পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহীদুল্লাহর নেতৃত্বে এসআই মুহিত সহ একদল পুলিশ গতকাল সোমবার বাগলী বাজার থেকে কালোকে গ্রেফতার করেন।
কালো গত এক যুগেরও বেশী সময় ধরে তাহিরপুরের সীমান্তবর্তী লামাকাঁটা, কলাগাঁও, বাগলী রঙ্গুছড়া, রতনপুর,টাঙ্গুয়ার হাওর তীরবর্তী কান্দাপাড়া, ধর্মপাশার মধ্যনগরের বংশীকুন্ডা, মহেষখলা এলাকা নিয়ে ১৫ থেকে ২০ সদস্যের একটি স্বশস্ত্র ডাকাত দল গঠন করে হাওর ও সীমান্তের এপার ওপারে ডাকাতি অপহরণপুর্বক মুক্তিপণ আদায় সহ নানা অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিলো। কালো ও দলের সদস্যরা বাগলী সীমান্তের ওপারে ভারতীয় বাগলী বস্থির মোহন নামক এক হেডম্যানকে গত দেড় মাস পুর্বে অপহরণ করে ৫ লাখ টাকা মুক্তিপণ আদায় করে বেশ কিছুদিন আটকে রেখে ওপারে ফেরত পাঠায়। কালোর সীমান্তের ওপারেও রয়েছে নেটওয়ার্ক। সীমান্ত অতিক্রম করে ওপারের নেটওয়ার্কের সহযোীতায় কালো তার দলবল নিয়ে ডাকাতি , অপহরণ, মুক্তিপণ আদায়, চাঁদাবাজি সহ নানা অপরাধ মুলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছিল। পুলিশ আরো জানায়, কালোর বিরুদ্ধে দ্রুত বিচার আইন, ডাকাতি সহ ৪টি মামলা রয়েছে।