দুদুর চুয়াডাঙ্গার বাসায় তল্লাশি : ঢাকায় গ্রেফতার

Shamsuzzaman Duduসুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তিনি একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন।
চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ খবর নিশ্চিত করেছেন।
রাজধানীর পল্টন এলাকায় পুলিশের উপর হামলা ও পুলিশ সদস্যের মোটর সাইকেল জ্বালিয়ে দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে পল্টন থানায় মামলা রয়েছে।
এর আগে ৬ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করেছে পুলিশ। জাতীয় প্রেসক্লাব থেকে বেরুনোর পথেই তাকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ৮ জানুয়ারি বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকেও সংসদ সদস্য ছবি বিশ্বাস হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার করা হয়।
অন্যদিকে গত বছরের ২৮ ডিসেম্বর রাত পৌনে ১২টার দিকে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেপ্তার করে পুলিশ। তার মোহাম্মদপুরের বাসা থেকে গ্রেপ্তার করে নিয়ে যায় থানা ও গোয়েন্দা পুলিশ। এর দুইদিন আগে ২৬ ডিসেম্বর নাশকতার অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কেও সিদ্ধেশ্বরীর একটি বাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ (ডিবি)।
সামছুজ্জামান দুদু ঢাকায় গ্রেপ্তার হওয়ার তার চুয়াডাঙ্গার বাসায় তল্লাশি চালিয়েছে পুলিশ। রোববার রাত ১১টার দিকে জেলা শহরের বাসায় তল্লাশি চালানো হয়। এর আগে দুদুকে গ্রেপ্তারের প্রতিবাদে শহরের পোস্ট অফিসের সামনে থেকে মিছিল বের করে জেলা বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীরা। কিন্তু মিছিল শুরু করতেই পুলিশি বাধার মুখে পড়ে।
পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ছাত্রদল নেতা মামুনসহ অপর একজনকে আটক করেছে পুলিশ। পরে চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপারের (এএসপি) নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টার বাসায় তল্লাশি অভিযান চালানো হয়।