এবার পুড়লো যুবদল নেতার বাস

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ বিএনপির নের্তৃত্বাধীন ২০ দলীয় জোট দেশব্যাপী অনির্দিষ্টকালের অবরোধ পালন করছে। কিন্তু নারায়ণগঞ্জে দেখা গেলো এর ব্যতিক্রম। বিএনপির ডাকা অবরোধ তাদের দলের নেতাকর্মীরাই মানছেন না। চালাচ্ছেন নিজেদের মালিকানাধীন যাত্রীবাহী বাস। আর তাই ৩ দিনের ব্যবধানে বিএনপি-যুবদল নেতার দুই বাসই দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়লো।
রোববার রাতে শহরের চারারগোপ এলাকাতে সিরাজউদ্দৌলা সড়কে ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে দু’টি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর মধ্যে একটি বাস যুবদল নেতার।
এর আগে অবরোধ চলাকালে ৯ জানুয়ারি শুক্রবার নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুব উল্লাহ তপনের একটি বাস পুড়ে দেয় দুর্বৃত্তরা।
স্থানীয় সূত্র জানায়, রোববার রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জ শহরের চারারগোপ এলাকাতে সিরাজউদ্দৌলা সড়কে উৎসব পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো ব ১৪-০৪২০) গতিরোধ করে অজ্ঞাত পরিচয় দুর্বৃত্তরা। এ সময় তারা গাড়িটি ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এতে করে বাসের বেশিরভাগ অংশ পুড়ে যায়।
পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। যাত্রীরা দ্রুত গাড়ি থেকে নামায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে পুলিশ আসলে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, পুলিশ দ্রুত ঘটনাস্থলে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তাদের আটক করা যায়নি।
এদিকে রাত সাড়ে ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়ন পরিষদের সামনে যুবদল নেতার মালিকানাধীন একটি বাস থেকে যাত্রী নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।
পরে স্থানীয়রা চেষ্টা করে আগুন নেভায়। এসময় প্রায় ২০ মিনিট মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
বাসে আগুন দেওয়ার ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।
বাস ড্রাইভার জামান জানান বোরাক পরিবহনের একটি বাস ( ঢাকা মেট্রো জ- ১১-১৯৮৯) গুলিস্থান থেকে যাত্রী নিয়ে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় আসে। মোগরাপাড়ায় সব যাত্রী নেমে গেলেও কয়েকজন যাত্রী দুর্বৃত্ত তাকে মেঘনা ঘাট যাওয়ার জন্য জোর করে।
পরে বাসটি রাত সাড়ে ৮টার দিকে মোগরাপাড়া থেকে আরো কয়েকজন যাত্রী নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পিরোজপুর ইউনিয়ন পরিষদ এলাকায় গেলে ড্রাইভার ও হেলপারকে পিটিয়ে আহত করে দুর্বত্তরা যাত্রীদের নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। বাসটি প্রায় আধাঘণ্টা জ্বলে পুরো অংশ পুড়ে যায়।
পরে খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় পানি দিয়ে আগুন নেভানোর চেষ্ঠা চালায়। আগুন নেভানোর সময় মহাসড়কে প্রায় ২০ মিনিট যান চলাচল বন্ধ থাকে।
বাস মালিক পিরোজপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহিনূর জানান, পূর্ব পরিকল্পিতভাবে দুর্বৃত্তরা তার বাসে আগুন ধরিয়ে দিয়েছে। ড্রাইভার ও হেলপারকে জোর করে মেঘনাঘাট নেওয়ার কথা বলে ফাঁকা স্থানে এনে যাত্রী নামিয়ে দিয়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে পালিয়ে যায়।
এ বিষয়ে সোনারগাঁ থানার ভাপরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। যারা বাসে আগুন দিয়ে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’
প্রসঙ্গত, এর আগে শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরে বঙ্গবন্ধু সড়কে নগর বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুব উল্লাহ তপনের মালিকানাধীন বন্ধন পরিবহনের একটি বাসেও আগুন দেয় দুর্বৃত্তরা।