‘জনগনের টাকায় চলা সংসদ এখন মমতাজের গানের রঙ্গমঞ্চ’

Kader Siddikiসুরমা টাইমস ডেস্কঃ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, ভোটারবিহীন তামাশার নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থাকা বর্তমান জনসমর্থনহীন সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র।
তিনি বলেন, জনগণের রক্ত পানি করা পয়সা খরচ করে বর্তমান সংসদ মমতাজের গানের রঙ্গমঞ্চে পরিণত করা হয়েছে। যে সংসদে মানুষের কথা বলার কথা, সে সংসদে এখন নেতানেত্রীদের গুণকীর্তন করে সংগীত পরিবেশন করা হচ্ছে।
বিকালে আসন্ন নারায়ণগঞ্জ-৫ আসনের উপ নির্বাচনে দলের প্রার্থী শফিকুল ইসলাম দেলোয়ারের নির্বাচনী প্রচারণায় তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি শীতলক্ষ্যা নদীতে মানুষের লাশের পরিবর্তে আবার মাছ পেতে তিনি গামছা মার্কায় ভোট দিতে আহবান জানান।
বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেন, নারায়ণগঞ্জের নির্বাচনে গামছা ছাড়া অন্য সবাই সরকারি দলেরই প্রার্থী, কেউ দিনের সরকারি দল আবার কেউ রাতের সরকারি দল। কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থীই একমাত্র বিরোধীদলের প্রার্থী, তাই এই সরকারের জংলী আচরণের যারা প্রতিবাদ জানাতে চান তাদেরকে গামছা মার্কার প্রাথীর পাশে দাঁড়াতে অনুরোধ করেন তিনি।
তিনি আরও বলেন, ভারতের নির্বাচনে আওয়ামী লীগের মাসী কংগ্রেসের যে পরিণতি হয়েছে আওয়ামী লীগের জন্য তার চেয়েও করুণ পরিণতি অপেক্ষা করছে।
বন্দরের একরামপুর কদম রসুল মোড়, সোনাকান্দা, পুরান বন্দর, মিনারবাড়িতে আয়োজিত নির্বাচনী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের যুগ্ম সম্পাদক ইকবাল সিদ্দিকী, প্রার্থী শফিকুল ইসলাম দেলোয়ার, হাবিবুননবী সোহেল, বিল্লাল হোসেন প্রমুখ।
প্রসঙ্গত প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে গত বৃহস্পতিবার জাতীয় সংসদে শেখ মুজিব ও শেখ হাসিনাকে নিয়ে গান গেয়েছিলেন আওয়ামী লীগের সাংসদ ও লোকসংগীতশিল্পী মমতাজ বেগম।
স্পিকার শিরীন শারমিন চৌধুরী বাজেটের ওপর আলোচনার জন্য আহ্বান জানালে মমতাজ একটি গান গেয়ে তার বক্তব্য শেষ করেন।
এ সময় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসতে থকেন। আর অন্য সাংসদেরা টেবিল চাপড়ে সাংসদ মমতাজকে অভিনন্দন জানান। অবশ্য, এর আগে নবম জাতীয় সংসদেও রাষ্ট্রপতির ভাষণের ওপর এবং বাজেট আলোচনায় অংশ নিয়ে গান গেয়েছিলেন মমতাজ বেগম।