বাংলাদেশের হয়ে আর না খেলার হুমকি সাকিবের!

Sakibসুরমা টাইমসঃ বাংলাদেশের হয়ে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলার হুমকি দিয়েছেন জাতীয় দলের নির্ভরযোগ্য অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের হুমকির কথা একটি টেক্সট ম্যাসেজ পাঠিয়ে বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসানকে জানিয়েছেন জাতীয় দলের কোচ চন্দ্রিকা হাথুরুসিঙ্গে।
এদিকে বিসিবির সভাপতি নাজমুল হাসান সাকিবের এই হুমকিতে বিস্ময় প্রকাশ করেছেন। তিনি বলেছেন, “এটা যদি সত্যি হয়, কাউকেই ছাড়া হবে না। শৃঙ্খলার প্রশ্নে কোনো আপস নয়।”
আগামী ৭ জুলাই বোর্ড সভার বৈঠকে এ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হবে বলে বিসিবি সূত্রে জানা গেছে। এর আগে গত বুধবার বিসিবির অনাপত্তিপত্র না নিয়েই সিপিএল খেলতে সস্ত্রীক দেশ ছাড়েন সাকিব। লন্ডনে দুদিন থেকে বারবাডোজে যাওয়ার কথা তার। কিন্তু এর আগেই বিসিবি ই-মেইলে সাকিবকে জানিয়ে দেয়, যত তাড়াতাড়ি সম্ভব দেশে ফিরে যেন জাতীয় দলের অনুশীলনে যোগ দেন। বিসিবির নির্দেশ অনুযায়ী শনিবারই দেশে ফিরে আসতে হবে সাকিবকে, সেই সঙ্গে চলমান অনুশীলন শিবিরে যোগ দিতে হবে।
লন্ডনের বিমানে ওঠার আগে ছুটিতে অস্ট্রেলিয়ায় যাওয়া কোচ হাথুরুসিংহের সঙ্গে মুঠোফোনে কথা বলেন সাকিব। কোচ তাকে ৩১ জুলাইয়ের মধ্যে সিপিএল থেকে ফিরে দেশে ১ আগস্ট জাতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের অনুশীলনে যোগ দিতে বলেন। কিন্তু সাকিব পুরো সিপিএল খেলে একবারে ওয়েস্ট ইন্ডিজেই জাতীয় দলের সঙ্গে যোগ দেয়ার ইচ্ছা প্রকাশ করেন। এ নিয়ে কোচের সঙ্গে নাকি উত্তপ্ত বাক্যবিনিময়ও হয় সাকিবের। সেটারই একপর্যায়ে তিনি হাথুরুসিংহেকে বলেন, দরকার হলে টেস্ট-ওয়ানডে থেকে অবসর নিয়ে ফেলবেন। বাংলাদেশের প্রধানতম ক্রিকেটারের এমন কথায় হতভম্ব হয়ে যান কোচ এবং সেটা ই-মেইলে জানান বিসিবিকে।
আগামী আগস্ট-সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই উপলক্ষে ১ জুলাই থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ। কিন্তু সে অনুশীলনে যোগ দেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।