কুলাউড়ায় উদয়ন ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত, আহত ২৫

train-udoyonমৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের কুলাউড়ায় আন্তনগর উদয়ন ট্রেনটির ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। কুলাউড়ার টিলাগাঁও রেল স্টেশন ও মনু রেল স্টেশনের মাঝামাঝি স্থানে এই ঘটনা ঘটে। এতে কমপক্ষে ২৫জন আহত হয়েছেন। বুধবার দিবাগত রাত সোয়া ৩টার দিকে এই ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী যাত্রী ও পুলিশ সূত্র জানায়, সিলেট থেকে চট্রগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনটি মাইজগাঁও রেল স্টেশনে আসার পর যাত্রীরা চালককে জানায় একটি বগির চাকায় কি যেন ঘষছে। চালক ও পরিচালক মিলে ট্রেনের ব্রেকে সমস্যা পাওয়ার পর সিলেট থেকে ইঞ্জিনিয়ার এসে বগিটি সারানোর পর ট্রেন চালুর নির্দেশ দেওয়া হয়। ট্রেনটি টিলাগাঁও স্টেশনের কাছে আসলে বিকট শব্দ করে পড়ে যায়। এ সময় ছয়টি বগি এবং ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে নারীসহ ২৫ জন যাত্রী আহত হয়েছেন।
কুলাউড়া রেলওয়ে থানার ওসি এবং ফায়ার ব্রিগেডের কুলাউড়া ও সিলেটের ইনচার্জ জানান, এই দুর্ঘটনায় কেউ নিহত হয়নি। তবে বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে ট্রেনটির চালক মো. আবুল কালাম খান জানান, রেলের দুটি ফিসপ্লেট খুলে ফেলাতে এই দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেন, ‘এটি দুর্ঘটনা নয়, এটি নাশকতা।’