এবার ওসমানী বিমানবন্দরেও বিশেষ সতর্কতা

Osmani International Airportসুরমা টাইমস ডেস্কঃ ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের মতো এবার সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরেও বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এছাড়া দর্শনার্থী প্রবেশেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশের বিমানবন্দর গুলোতে নাশকতার পরিকল্পনা করছে একটি গোষ্ঠি- গোয়েন্দাদের কাছে এমন তথ্য রয়েছে। এই তথ্য থেকেই ওসমানী বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে।
ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি। বিমানবন্দরের ভেতরের জায়গা ছোট হওয়ায় দর্শনার্থী প্রবেশে আগে থেকেই নিষেধাজ্ঞা ছিলো। তবে সেই নিষেধাজ্ঞা সব সময় আরোপ করা যেতো তা। এখন একটু কঠোভাবে মনিটর করা হবে।
ওসমানীতে রেড এলার্ট জারি করা হয়েছে কী না জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে আনুষ্ঠানিক কোনো চিঠি আসেনি। তবে আমরা নিরাপত্তা ও সতর্কতা জোরদার করেছি।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রোববার রাতে বিভিন্ন গয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বিমানবন্দরে বৈঠক করেন। এই বৈঠকের পর নিরাপত্তা জোরদারে পদক্ষেপ নেওয়া হয়। সাম্প্রতিককালের বোমা হামলাসহ বিভিন্ন নাশকতার ঘটনায় এই বিমানবন্দরের নিরাপত্তা বাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর মধ্যে সমন্বয় করতেই এ সতর্কতা জারি করা হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্রগুলো।
সোমবার সকাল থেকে বিমানবন্দরের ভেতরে ও বাইরে যাত্রীদের কঠোর তল্লাশি করে প্রবেশ করানো হচ্ছে। ওসমানী বিমানবন্দরের নিরাপত্তা শাখার প্রধান নির্মল বলেন, আমাদের নিরাপত্তা জোরদার করতে বলা হয়েছে। আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিয়েছি।