৫৪ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা, আটক দু’জন কারাগারে

kamranসুরমা টাইমস ডেস্কঃ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের গাড়ি লক্ষ্য করে ককটেল হামলার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। জালালাবাদ থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) বেনু দেব বাদি হয়ে ৩৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে বিস্ফোরক আইনে থানায় এ মামলাটি দায়ের করেন। এর আগে গত শুক্রবার রাত ৮টার দিকে পাঠানটুলা এলাকায় অভিযান চালিয়ে জালালাবাদ থানা পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৫ জনকে আটক করে। রাতেই তাদের জিজ্ঞাসাবাদ শেষে এ ঘটনার সাথে কোন সম্পৃক্ততার না পাওয়ায় আটককৃত ৩ জনকে ছেড়ে দেয়া হয়। এঘটনায় গ্রেফতার দেখানো হয় আজমল খান ও আব্দুল মুমিনকে। গতকাল শনিবার পুলিশ ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।
৮ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সভাপতি আফছর খান জানান, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লোকমানসহ দলের নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার বিকেলে মিছিল বের করা হয়। ওই মিছিলটি শান্তিপূর্ণভাবে সুবিদবাজার লন্ডনী রোড এলাকায় গিয়ে পথসভায় মিলিত হয়। মিছিল থেকে কোন ধরণের বিস্ফোরণ ঘটানো হয়নি। যাদেরকে আটক করা হয়েছে তারা নিরীহ পথচারী। এদের কেউই ছাত্রদলের সাথে সম্পৃক্ত নয়।
জালালাবাদ থানার ওসি আকতার হোসেন জানান, সাবেক মেয়র কামরানের গাড়ি লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটনার সাথে জড়িত সন্দেহে ছাত্রদল নেতা আফছর খানের বাসার সামনে থেকে ৫ জনকে আটক করা হয়। এদের মধ্যে আকমল খান ও মুমিন নামের দুইজনের বিরুদ্ধে ঘটনার সাথে সম্পৃক্ততার সত্যতা পাওয়া গেছে। অপর ৩ জনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে। তিনি আরও জানান, গত শুক্রবার বিকেলে পাঠানটুলা এলাকা থেকে ছাত্রদল নেতাকর্মীরা একটি মিছিল বের করেন। ওই মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছিল।