সংবাদ প্রকাশের জের : হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত ৮০

সুরমা টাইমস ডেস্কঃ হবিগঞ্জে পত্রিকা অফিসে হামলার ঘটনার জের ধরে শহরের শায়েন্তানগর এলাকায় দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ৮০ জন আহত হয়েছে। পুলিশ ৬৫ রাউন্ড রাবার বুলেট ও ১২ রাউন্ড টিয়ার গ্যাস সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
বৃহস্পতিবার দুপুরে দেড়ঘন্টাব্যাপী শহরের শায়েন্তানগর এলাকায় শায়েস্তানগর এবং শহরতলীর বহুলা গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
আহতদের মধ্যে খালেদ (৬০), জাহাঙ্গীর (২০), খালেক (১৫), মাহফুজ (২০), অনাথ (৩৬), হোসেন (৪০), শাহিন (৪০) ও পারভেজ (২২), হান্নান (৪০), জুনায়েদ (১৬), নাসির (২৫), রবিউল (২৫), জালাল (৪২), জীবন (১৪), একরাম (১৮) ও সোহেল (৩০) সহ অন্তত ৪০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ ছাড়া সহকারী পুলিশ সুপার (দক্ষিণ) মোজাম্মেল হক (৫০), হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) দেওয়ান নুরুল ইসলাম (৪৫), উপ-পরিদর্শক (এস আই) কুসুম দাশসহ ১০ জনকে একই হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
Hobigonj Newsস্থানীয় সূত্রে জানা যায়-সংবাদ সংক্রান্ত ঘটনার জের ধরে বুধবার রাতে শহরের শায়েস্তানগর এলাকার কতিপয় ব্যক্তি স্থানীয় দৈনিক লোকালয় বার্তা অফিসে হামলা চালায়।
এতে পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল হক সোহেল (৩৮) আহত হয়। হামলাকারীরা এ সময় পত্রিকা অফিসের ২টি কম্পিউটারসহ বিভিন্ন আসবাবপত্র এবং একটি প্রাইভেট কার ভাংচুর করে।
এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার সকালে সাংবাদিক সোহেলের পক্ষ নিয়ে শহরতলীর বহুলা গ্রামবাসী এবং হামলাকারীদের পক্ষ নিয়ে শহরের শায়েস্তানগর এলাকাবাসী সংঘর্ষে লিপ্ত হয়।
দেড়ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের লোকজন লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ব্যবহার করে।
এ সময় হবিগঞ্জ সদর থানা পুলিশ ৬৫ রাউন্ড রাবার বুলেট ও ১২ রাউন্ড টিয়ার গ্যাস সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন জানান-বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ফের সংঘর্ষের আশংকায় এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।