ইতালির ব্রেসিয়া সিটির কাউন্সিলর পদে ৩ বাংলাদেশি প্রার্থী

10850380_4006036034নাজমুল হোসেন,ইতালি প্রতিনিধি: ইতালির অন্যতম শিল্প নগরী শহর ব্রেসিয়া সিটি কর্পোরেশনের নির্বাচনে স্থানীয় কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন ৩ জন প্রবাসী কাওসার জামান,আব্দুল করিম ও সামুয়েল রাশিদ বাংলাদেশি অভিবাসী।আগামী রবিবার ১৪ ডিসেম্বর এই নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ০৮-৩০ মিনিট থেকে রাত ০৮-৩০ মিনিট পর্যন্ত ভোট গ্রহন চলবে। এবারই প্রথম ব্রেসিয়া সিটির কোন নির্বাচনে বাংলাদেশি অভিবাসী নির্বাচনে প্রার্থী হয়েছেন।
নির্বাচনে প্রার্থী কাওসার জামান ব্রেসিয়ার ( ফিউমিসেললো ) FIUMICELLO এলাকা থেকে নির্বাচন করছেন । এখানে তিনি একক বাংলাদেশি অভিবাসি প্রার্থী ।উনার দেশের বাড়ি সিলেটের
গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের বারকোট গ্রামে ।সে আব্দুল নুরের(সুনু মিয়া) ছেলে।তিনি দীর্ঘ পঁচিশ বৎসর যাবত ইতালি প্রবাসী। এ সময়ে তিনি বভিন্ন সামাজিক, সাংস্কৃতিক.উন্নয়নে নিঃস্বার্থ কাজ করে আসছেন। এছাড়া তিনি রাজনৈতিতেও সক্রিয়। ইতালির ক্ষমতাসীন ডেমোক্র্যাটিক পার্টি ‘র রাজনীতির সাথে সম্পৃক্ত। সকল অভিবাসীর প্রিয় মুখ কাওসার জামান আশাবাদ ব্যক্ত করে বলেন, বিজয়ের মাসে ইতালির ব্রেসিয়া তে বাংলাদেশিদের আরেকটি বিজয়ের জন্য তাকে সহ বাংলাদেশি প্রার্থীদের বিজয়ী করতে সবার সমর্থন ও দোয়া প্রয়োজন।আশা করি সবাই আমাদের পাশে থাকবেন ।
ব্রেসিয়া সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদে প্রার্থী আবদুল করিম ।তিনি কুমিল্লা সিটি কর্পোরেশনের মহেশপুর,বাজার চৌ্যারা এলাকার হাজী জয়নাল আবেদীনের ছেলে ।আগামী এ নির্বাচনে সেন্টার উত্তর এলাকার থেকে আব্দুল করিম প্রার্থী হয়েছেন। ITALY BRESCIA ELECTION DISTRICT COUNCILS FOR THE HISTORICAL CENTER NORTH
VOTE FOR YOUR NEIGHBORHOOD সবার দোয়া কামনা করেছেন ।সবার প্রিয় মুখ আব্দুল করিম বলেন এখানে বাংলাদেশিরা বিজয়ী হলে ইতিহাসের সুচনা হবে । তিনি ব্রেসিয়াতে অবস্থানরত ভোটারদের ভোট ও সবার দোয়া চেয়েছেন। ব্রেসিয়া সেন্টারের নাক-বাংলা ব্যবসা প্রতিষ্ঠানের মালিক করিম স্ত্রী নার্গিস আক্তার মেয়ে মুনিরা,ভাই ইব্রাহিম খলিল ও ইউসুফ কে নিয়ে ইতালিতে বাস করছেন ।
এছাড়া সামুয়েল রাশীদ ও সেন্টারের নর্থ এলাকা থেকে কাউন্সিলর পদে নির্বাচন করছেন । এখানেও বাংলাদেশি ছাড়া আর অভিবাসি প্রার্থী নেই । উল্লেখ এবাই প্রথম অভিবাসীরা এ নির্বাচনে প্রার্থী ও ভোটাধিকার এর সুযোগ পেয়েছেন ।