নারীর প্রতি সব ধরনের নির্যাতন বন্ধ এবং তাদের অধিকার প্রতিষ্ঠায় ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি করতে হবে

জেছিসের উদ্যোগে বিভাগীয় কর্মশালায় বিভাগীয় কমিশনার

Divitional Comisioner Sajjadul Hasan Photo-3-12-14সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ সাজ্জাদুল হাসান বলেছেন, নারীর প্রতি সব ধরনের নির্যাতন বন্ধে এবং নারী অধিকার প্রতিষ্ঠায় জনমনে ব্যাপক সচেতনতা সৃষ্টি করতে হবে। বাংলাদেশের সংবিধানে বর্ণিত নারী ও শিশুর সমঅধিকার প্রতিষ্ঠা এবং পারিবারিক সহিংসতা প্রতিরোধ ও পারিবারিক নির্যাতনের শিকার ব্যক্তির সুরা নিশ্চিত করতে পারিবারিক সহিংসতা প্রতিরোধ আইন কার্যকরী ভূমিকা পালন করছে। তিনি এ ধরনের কর্মসূচীতে জনপ্রতিনিধি ও সমাজের সর্বস্তরের নাগরিকদের সম্পৃক্ত করার আহবান জানান। তিনি গতকাল বুধবার বিভাগীয় কমিশনারের অফিস হলরুমে জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেছিস) এর উদ্যোগে এবং প্ল্যান বাংলাদেশের সহযোগিতায় পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরা) আইন বাস্তবায়ন পরিস্থিতি ও সুপারিশ শীর্ষক বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) এমডি আল আমিন এর সভাপতিত্বে আয়োজিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেছিস) এর নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম। প্ল্যান বাংলাদেশের আঞ্চলিক প্রকল্প ব্যবস্থাপক মো: জিয়াউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খুদরত-ই-খুদা, পিএইচআর প্রোগ্রামের ইমপ্লিমেনটেশন ম্যানেজার ফারহানা আফরোজ, সিলেট প্রেসকাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেটের জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রাজিয়া বেগম, মৌলভীবাজারের জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা সুলতানা, সুনামগঞ্জের জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহ মো: গিয়াস উদ্দিন, হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা পিয়ারা বেগম, জাতীয় মহিলা আইনজীবি সমিতির সিলেট বিভাগীয় সমন্বয়কারী এডভোকেট সৈয়দা শিরিন আক্তার, জৈন্তাপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জয়মতি রাণী ও উপ-আনুষ্ঠানিক শিা ব্যুরো সিলেট এর সহকারী পরিচালক নজরুল ইসলাম খান ভূইয়া।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিন, জাতিসংঘ জনসংখ্যা তহবিলের প্রতিনিধি মো: রবিউল আলম, সাংবাদিক ও মানবাধিকার কর্মী চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, দৈনিক জালালাবাদ এর স্টাফ রিপোর্টার খালেদ আহমদ, জেছিস এর প্রজেক্ট অফিসার রাজু দাস, ফিনান্স এন্ড এডমিন অফিসার মনিরা রাণী দাস, নাহরিন সুলতানা, প্রোগ্রাম ম্যানেজার সাইফুল আলম, ট্রেনিং ম্যানেজার নুরুল আল, ডেপুটি প্রজেক্ট অফিসার রাশিদা সুলতানা, প্ল্যান বাংলাদেশের ডেপুটি প্রজেক্ট কো-অর্ডিনেটর শাহিদা সুলতানা প্রমুখ। কর্মশালায় বিভিন্ন উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা, আইনজীবি, এজিও কর্মকর্তা, শিক, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ অংশ নেন। বিজ্ঞপ্তি