‘বালিকা মন্ত্রীর’ নেশায় মগ্ন খালেদা জিয়া’

দিরাইয়ে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সুরঞ্জিত

surinhjeetসুরমা টাইমস ডেস্কঃ নিশা দেশাই বিসওয়ালকে আমেরিকার ‘বালিকা মন্ত্রী’ মন্তব্য করে আওয়ামীলীগ উপদেষ্ঠা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, তিনি হয়তো জানেন না বাঙ্গালী জাতি ইলিশ মাছের মতো, স্রোতের উল্টো চলে। আমেরিকার কথা শুনলে বাংলাদেশ কখনো স্বাধীন হতো না। আর বেগম খালেদা জিয়া মন্ত্রী হওয়ার জন্য ‘বালিকা মন্ত্রী’ নিশা দেশাই’র নেশায় মগ্ন হয়েছেন। কিন্তু নেশার ঘোর ভাঙ্গার পর দেখেন, নিশা দেশাই’র মন্ত্রীর তালিকায় তার আগে রয়েছেন রওশন এরশাদ। গতকাল সোমবার বিকেলে নিজের নির্বাচনী এলাকা দিরাই বিএডিসি মাঠে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলতাব উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক সাংসদ মতিউর রহমান। সাধারন সম্পাদক প্রদীপ রায়ের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় সুরঞ্জিত সেন আরও বলেন, জয় বাংলা শ্লোগানে বাংলার মানুষ ঐক্যবদ্ধ হয়েছিল, শেখ মুজিব বঙ্গবন্ধু হয়েছিলেন। আর আমরা যারা জয় বাংলা বলে অস্ত্র নিয়ে যুদ্ধ করে লাল-সবুজের পতাকা ছিনিয়ে এনেছিলাম সেই পতাকা যুদ্ধাপরাধীর হাতে তুলে দিয়েছিলেন, জিয়াউর রহমান। আর তার পত্নী খালেদা যুদ্ধাপরাধিদের বাঁচাতে জামায়াতের সহিংস আন্দোলনকে সমর্থন করে যুদ্ধাপরাধের বিচার বন্ধ করতে চেয়েছেন। জামায়াতকে বাদ দিয়ে নির্বাচন পর্যন্ত করেন নি। আর এখন বলছেন, নির্বাচনে না এসে ভূল করেছেন।
সুরঞ্জিত বলেন, নির্বাচন করতে চাইলে আপনাদের প্রমান করতে হবে আপনারা গনতান্ত্রিক দল, সহিংশতা বর্জন করেছেন, সাম্প্রদায়িক রাজনীতি আর করবেন না, জঙ্গীবাদের সঙ্গে নাই। তা হলে অবশ্যই নির্বাচন হবে। তার জন্য নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করতে হবে।
জনসভায় আরও বক্তব্য রাখেন, সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন, সাংসদ মহিবুর রহমান মানিক, সংরক্ষিত নারী আসনের সাংসদ সামসুন নাহার বেগম, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল হুদা মুকুট, মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, পৌর মেয়র আজিজুর রহমান, উপজেলা যুবলীগের আহবায়ক রঞ্জন রায়, পৌর যুবলীগ সভাপতি এনামূল হক, জেলা ছাত্রলীগ সভাপতি ফজলে রাব্বি স্মরণ ও উপজেলা ছাত্রলীগ সভাপতি পারভেজ রহমান।
পরে উপজেলা গণ-মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে করিমপুর ইউপি চেয়ারম্যান আছাব উদ্দিন সরদারকে সভাপতি ও প্রদীপ রায়কে সাধারন সম্পাদক করে উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়।