পশুর হাটের টাকা ভাগাভাগি নিয়ে উপশহরে ছাত্রলীগ ও যুবলীগের সংর্ঘষ

Chhatroleage juboleageসুরমা টাইমস ডেস্কঃ নগরীর উপশহর এলাকায় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ঈদুল আযহার সময় মাছিমপুরস্থ ক্রীড়া কমপ্লেক্স ও ল’ কলেজের সামনে বসানো পশুর অবৈধ হাটের টাকার ভাগ বাটোয়ারা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
মঙ্গলবার রাত ৯টার দিকে উপশহর মেইন রোডে মহানগর যুবলীগ নেতা শামীম ইকবাল ও ছাত্রলীগ নেতা জাকারিয়া মাহমুদের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তিন রাউন্ড গুলির শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
দলীয় সূত্রে জানা গেছে, এবার কোরবানির ঈদে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা মিলে ক্রীড়া কমপ্লেক্স ও ল’ কলেজের সামনে পশুর অবৈধ হাট বসান। ওই হাটের টাকা ভাগভাটোরা নিয়ে মঙ্গলবার রাত ৯টার দিকে শামীম ইকবাল ও জাকারিয়া অনুসারী নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।
এক পর্যায়ে শামীম ইকবাল অনুসারীরা মেইন রোড ত্যাগ করে বি ব্লকের তিব্বিয়া কলেজের সামনে অবস্থান নেয়। অপরদিকে জাকারিয়া অনুসারীরা তেররতন এলাকায় অবস্থান নেয়। এ সময় উভয় পক্ষ একে অপরের বিরুদ্ধে মিছিলও দেন।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন গণমাধ্যমকে জানান- ‘জাকারিয়া ও শাশীম ইকবাল গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’
তবে কি নিয়ে সংঘর্ষের সূত্রপাত্র হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের ধারণা আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটতে পারে।’