পুলিশে আরও ৫০ হাজার সদস্য নিয়োগ দেয়া হবে

asadujjaman-khanসুরমা টাইমস ডেস্কঃ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,দেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে আরো ৫০হাজার সদস্য নিয়োগ দেয়া হবে।আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।তিনি এসময় সাইবাস সন্ত্রাস নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, সাইবার সন্ত্রাস রোধে নতুন একটি ইউনিট গঠন করা হবে বলে জানান।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বর্ধমান বিস্ফোরণের বিষয়টি খতিয়ে দেখতে বাংলাদেশের একটি প্রতিনিধি দল আজ বিকালে ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। এর আগে ভারতীয় একটি প্রতিনিধি দল সম্প্রতি বর্ধমানকাণ্ড নিয়ে তদন্ত করতে বাংলাদেশ সফর করে যান।
বৃহস্পতিবার বিকাল চারটায় জেট এয়ার ওয়েজের একটি ফ্লাইটে করে তাদের যাওয়ার কথা রয়েছে। জঙ্গি প্রতিরোধে দুই দেশের মধ্যে এই সমন্বিত বৈঠক হতে যাচ্ছে।
পুলিশ সদরদফতর সূত্রে জানা গেছে, ভারতের বর্ধমান বিস্ফোরণের ঘটনার পরে এনআইএ’র একটি প্রতিনিধি দল বাংলাদেশে আসে। এ সময় তারা দুই দেশের জঙ্গি প্রতিরোধে যৌথভাবে কাজ করার অঙ্গীকারবদ্ধ হয়।
ঢাকা বৈঠকে এনআইএ’র দেওয়া তথ্য অনুসারে ভারতে গ্রেপ্তার বাংলাদেশী জঙ্গি সাজিদের স্ত্রী ফাতেমাসহ আরও কয়েকজনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।
ফাতেমাসহ গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্য অনুসারে ভারতে পলাতক বাংলাদেশের বেশ কিছু জঙ্গীর তথ্য উদ্ধারও করে গোয়েন্দা পুলিশ।
উদ্ধারকৃত তথ্য এবং এনআইএ’র দেওয়া তথ্য সংগ্রহ করে ভারতে যাচ্ছে গোয়েন্দা পুলিশ। উভয় দেশের তথ্য মিলেয়ে তারা জঙ্গি প্রতিরোধে নতুন কর্ম-পরিকল্পনা ও অভিযান পরিচালনা করবে বলে জানা গেছে।
প্রতিনিধি দলে আছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক কর্নেল আবুল কালাম আজাদ, সিআইডির আতিকুল ইসলাম। এছাড়াও এনএসআই, ডিজিএফআই ও এসবির সদস্যরা এই প্রতিনিধি দলে আছেন।