ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৩ আসামি আপিল বিভাগে খালাস

high courtসুরমা টাইমস ডেস্কঃ রংপুরের কোতোয়ালি থানার ইফাত বিন মাহবুব হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিন আসামিকে খালাস দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
গত সোমবার (১৯ জানুয়ারি) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের একটি বেঞ্চ এ আদেশ দেন। আসামিরা হলেন- খন্দকার মাহবুব এলাহি বিপ্লব, ক্যাপ্টেন (অব.) ইফতেখার এলাহি শান্ত ও পাভেল।
পারিবারিক কলহের কারণে ২০০৬ সালের ১৬ মে রংপুরের কোতোয়ালি থানার বাসিন্দা লন্ডন প্রবাসী ইফাত বিন মাহবুবকে এই তিন আসামি হত্যা করেন বলে অভিযোগ রয়েছে। ঘটনার দিনই কোতোয়ালি থানার তাদের আসামি করে মাহবুবের ভাই আদিম বিন মাহবুব একটি হত্যা মামলা দায়ের করেন। পরে এ মামলাটি দ্রুতবিচার ট্রাইব্যুনাল রাজশাহীতে পরিবর্তন করা হয়। ২০০৭ সালের ২৭ ফেব্রুয়ারি আসামিদের ফাঁসির আদেশ দেন দ্রুত বিচার ট্রাইব্যুনাল- রাজশাহী।
পরে আসামিরা হাইকোর্টে আপিল করলে নিম্ন আদালতের রায় বাতিল করে তাদের খালাস দেন উচ্চ আদালত।
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বাদীপক্ষ সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আপিল দায়ের করে। গত সোমবার (১৯ জানুয়ারি) প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের একটি বেঞ্চ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।
আসামিদের পক্ষে আদালতে শুনানি করেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজ উদ্দিন ফকির। সোমবার বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ রানা।