নগরীতে পরিবহন ব্যবসায়ীর আড়াই লাখ টাকা ছিনতাই

সুরমা টাইমস ডেস্কঃ নগরীর দক্ষিণ সুরমায় পরিবহন ব্যবসায়ীর আড়াই লাখ টাকা ছিনিয়ে নিয়েছে কয়েকজন দুর্বৃত্ত। বুধবার বেলা আড়াইটার দিকে তার প্রতিষ্ঠানে এসে হামলা ও ভাঙচুর চালিয়ে এই টাকা ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। ছিনতাইয়ের শিকার ওই পরিবহন ব্যবসায়ী হচ্ছেন স্বপন ট্রান্সপোর্ট এজেন্সির মালিক নাজিম আহমদ স্বপন। তিনি সিলেট জেলা ট্রাক-কাভার্ড ভ্যান মালিক সমিতির সহ সাধারণ সম্পাদক। নিজের বোনের বিয়ের ফার্নিচার কেনার জন্য ওই টাকা বুধবার দুপুরে ব্যাংক থেকে তুলেছিলেন স্বপন।
পরিবহন ব্যবসায়ী স্বপন জানান- নিজের ব্যবসা প্রতিষ্ঠানের পাশেই একটি খালি জায়গা দক্ষিণ সুরমার পিরোজপুর এলাকার সিরাজ আহমদের কাছ থেকে গাড়ি রাখার জন্য ভাড়া নেন। বুধবার সকাল ১২টার দিকে সিরাজ আহমদের ছেলে সাহেদ আহমদ দলবলসহ প্রতিষ্ঠানের ম্যানেজার মারুফ আহমদের কাছে এসে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। এসময় চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা ওই জায়গার উপর গাছ লাগাতে শুরু করে। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে তারা চলে যায়।
কিছুক্ষণ পর ম্যানেজার মারুফ আহমদকে দিয়ে নিজের বোনের বিয়ের ফার্নিচার কেনার জন্য পার্শ্ববর্তী সোস্যাল ইসলামী ব্যাংক থেকে আড়াই লাখ টাকা তুলেন স্বপন (চেক নং- ৭৭৫৮৯৮৬)। ওই টাকা নিজের ব্যবসা প্রতিষ্ঠানে বসে গুণার সময় সাহেদের নেতৃত্বে ৫-৬টি মোটরসাইকেলে কয়েকজন দুর্বৃত্ত এসে টাকা ছিনিয়ে নিয়ে যায়। এসময় তারা প্রতিষ্ঠানে ভাঙচুর চালায়। তাদের হামলায় ৩ জন আহত হন। আহতরা হচ্ছেন- নাজিম উদ্দিন স্বপন, ম্যানেজার মারুফ, কর্মচারী হারুন।
স্বপন জানান- টাকা ছিনিয়ে নেয়ার সময় সাহেদের সাথে মারুফ, মিঠুন, রনি, মামুন, সজিব ও শিপুসহ আরো ১০-১২ জন ছিল। এসময় তাদের সাথে দেশীয় অস্ত্রশস্ত্র ছিল।
এ ঘটনায় দক্ষিণ সুরমা থানার ওসি মোরসালিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন বলে জানা যায়।
উল্লেখ্য যে,