অনুরাগ হোটেলের মালিক হত্যা মামলায় বন্ধুর ফাঁসি

বাম থেকে- নিহত আতিকুর রহমান, ফাঁসির দন্ডপ্রাপ্ত শফিক ও যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত সুমন।
বাম থেকে- নিহত আতিকুর রহমান, ফাঁসির দন্ডপ্রাপ্ত শফিক ও যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত সুমন।

সুরমা টাইমস রিপোর্টঃ নগরীর হোটেল অনুরাগের এমডি ও শিল্পপতি চাঞ্চল্যকর আতিকুর রহমান হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। আতিকের বন্ধু শফিককে ফাঁসি ও অপর দুজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সিলেট মহানগর দায়রা জজের আকবর হোসেন মৃধা বুধবার দুপুরে এই রায় ঘোষণা করেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামি হচ্ছে ঢাকার হাজারীবাগের ২৮, গণকটুলি লেনের হাজী রহমত উল্লাহর ছেলে শফিকুর রহমান শফিক (৩২)। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছে- ঢাকার ললিত মোহন দাস লেনের মৃত আজমল হোসেনের ছেলে সুমন প্রকাশ মামা সুমন (৩০) ও একই এলাকার মৃত শরীফ মিয়ার ছেলে খোকন (৩০)। একইসাথে এই তিনজনকে ১০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করা হয়েছে।
আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ২৯ নভেম্বর নগরীর ধোপাদিঘীর পাড়ের হোটেল অনুরাগের এমডি আতিকুর রহমানকে হোটেল কক্ষের ভেতর শফিক, সুমন, খোকন হত্যা করে। এ ঘটনায় আতিকের বাবা হোটেলের চেয়ারম্যান মো. খুরশেদ আলী পরদিন সিলেট কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। পরে তদন্তকারী কর্মকর্তা ২০১১ সালের ১৮ জুন ৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।
দীর্ঘদিন মামলাটি জেলা দায়রা জজ আদালতে চলার পর মহানগর দায়রা জজ আদালতে মামলাটি স্থানান্তরিত হয়।
মামলার অন্যতম দন্ডপ্রাপ্ত আসামী শফিক ও খোকন পলাতক রয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি মফুর আলী,এডিশনাল পিপি শামসুল ইসলাম, এডভোকেট আব্দুল মওদুদ কয়সর, মাহফুজুর রহমান, মশরুর চৌধুরী শওকত, ড. ফৌজিয়া সুলতানা। আসামি পক্ষের আইনজীবি ছিলেন জোসনা ইসলাম। মামলার বাদি খুরশেদ আলী, নিহত আতিকের স্ত্রী তামান্না ইসলাম, মা রেজিয়া বেগম ও চাচা শ্বশুর বদরুল ইসলাম মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।