প্রধানমন্ত্রী যাবার ১২দিন পরও বালুর বিকল্প রাস্তাটি সরেনি

images-7ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট সফর শেষ করেছেন ১২ দিন হল। কিন্তু এখনো আলিয়া মাদ্রাসার প্রবেশদ্বারে তার সুগম পথচলার জন্য তৈরি বালুর রাস্তাটি অপসারণ করা হয়নি। এতে ওই রাস্তায় পথচারী ও যান চলাচলে বিঘœ ঘটছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উদাসীন।
প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা সিলেট সফরে এসেছিলেন গত ২১ জানুয়ারি ৷ ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।
সরেজমিনে খোঁজ নিয়ে দেখা গেছে,
প্রধানমন্ত্রী জনসভা স্থলে প্রবেশের জন্য বালির স্তূপের রাস্তা। কিন্তু এখনো রয়ে গেছে সেই বালুর রাস্তা। গাড়ির চাকায় বালুগুলো সরে বিস্তর হচ্ছে। আর ধুলো হয়ে বাতাসে ওড়ছে। পথচারীরা দুর্ভোগ পোহাচ্ছেন। সৃষ্টি হচ্ছে কৃত্রিম যানজট।
পথচারীরা বলেন, প্রধানমন্ত্রীর জনসভার জন্য একটা নয়, যত ইচ্ছা রাস্তা করবে। কিন্তু তিনি চলে যাবার পর রাস্তাগুলো তো আবার স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা চাই। কিন্তু তা না করায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতাই কাজ করছে।
এ বিষয়ে জানতে চাইলে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী এনামুল হাবিব বলেন,‘ রাস্তাটি সিটি করপোরেশন করেনি। যারা করেছিল, উচিত ছিল তারাই আবার নিজ উদ্যোগে সরাবেন। তারপরও বিষয়টি দেখা হবে।’
প্রসঙ্গত, ২১ জানুয়ারির সিলেট সফরে প্রধানমন্ত্রী বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন এবং পাশাপাশি তিনি বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তরও স্থাপন করেন। আলীয়া মাদরাসা মাঠের এ জনসভা ঘিরে ব্যাপক প্রস্তুতি ছিল সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের। এমনকি প্রশাসনের কর্তাব্যক্তিরাও প্রধানমন্ত্রীর সফর সফল করার লক্ষ্যে কাজ করেছিলেন।