মন্ত্রীর জন্য আস্ত খাসী! : বিয়ের কাবিন ৫ লাখ ১ টাকা

Mujibul Hoque2সুরমা টাইমস ডেস্কঃ ৫ লাখ ১টাকা দেন মোহরে হনুফা আক্তারকে বিয়ে করছেন রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক। ইতোমধ্যে বেজে উঠেছে শুভ পরিণয়ের সানাই। রেলপথমন্ত্রী বিয়েতে প্রায় ৫শ বরযাত্রী নিয়ে গিয়েছেন।
দেনমোহরের টাকার পরিমাণ নির্ধারণ করার বিষয়টি নিশ্চিত করেছেন হনুফা আক্তার রিক্তার ভাতিজা শোয়েব আক্তার। তবে দেনমোহরে কি পরিমাণ অর্থ উসুল দেখানো হবে তা জানা যায়নি।
বিয়ের পর বেনারশি শাড়ি পরা হনুফা আক্তার রিক্তার সঙ্গে শেরওয়ানি-পাগড়ি পরা রেলমন্ত্রী মুজিবুল হকের দৃষ্টি বিনিময় হবে। এর আগে বুধবার তাদের গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে।
এদিকে ৬৭ বছর বয়সে রেলপথমন্ত্রীর বিয়ে উপলক্ষে কনের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মিরাখলা গ্রাম এখন উৎসবমুখর। এ আনন্দ ছড়িয়ে পড়েছে গ্রাম, উপজেলা, জেলাসহ সারাদেশে।
এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মী ছাড়াও দল-মত-নির্বিশেষে সবার মাঝে চলছে ব্যাপক আনন্দ-উচ্ছ্বাস। জেলা পর্যায়ের দলীয় নেতাকর্মীরাও ওই এলাকায় বিয়ে অনুষ্ঠানকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কনের বাড়িতে কাজ করছেন। ওই এলাকার কাজী মওলানা ছিদ্দিকুর রহমান শুক্রবার বিয়ে পড়াবেন।
আমন্ত্রিত মন্ত্রী, এমপি, প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তাসহ ভিআইপি ও রাজনৈতিক নেতাকর্মীদের আগমনে শুক্রবার Mujibul Hoqueমুখর হয়ে উঠে মিরাখলা গ্রাম। তাই বাড়ির পার্শ্ববর্তী তালতলা বাজারে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। বিয়ে অনুষ্ঠান উপলক্ষে এলাকায় নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। শতাধিক স্বেচ্ছাসেবক কর্মী, পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় দেড় শতাধিক সদস্য সার্বিক নিরাপত্তায় নিয়োজিত রয়েছে বলে জানা গেছে।
মন্ত্রী জামাইয়ের জন্য রান্নাতেও রয়েছে বিশেষ আয়োজন। জামাইয়ের জন্য রয়েছে ১৬ কেজি ওজনের আস্ত খাসির রোস্ট।
হনুফা আক্তার রিক্তার বড়ভাই আলাউদ্দিন মুন্সি বলেন, এলাকার নামকরা বাবুর্চি কুমিল্লা ক্লাবের মিল্টন রোজারিও তৈরি করেছেন জামাইয়ের খাবার।
মিল্টন রোজারিও জানান, বিশাল আকারের ডিসে জামাইয়ের খাবার পরিবেশন করা হবে। চারপাশে থাকবে ১০টি ইলিশ মাছ, ১০টি আস্ত মুরগীর রোস্ট এবং মাঝে থাকবে ১৬ কেজি ওজনের খাসির রোস্ট।
কনে রিক্তার ভাই আলাউদ্দিন মুন্সী ও নাসির উদ্দিন মুন্সী জানান, অতিথি আপ্যায়ন ৩ ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। বর ও ভিআইপি অতিথিদের জন্য একটি, প্রতি ব্যাচে সাড়ে ৩শ’ অতিথির খাবারের জন্য একটি ও সর্বসাধারণের আপ্যায়নের জন্য একটি প্যান্ডেল করা হয়েছে।
তবে আপ্যায়ন ও খাবারে কোনো বৈষম্য হবে না। ভিআইপি অতিথিসহ সবার খাবারই হবে স্পেশাল।
কনে রিক্তার খালাতো ভাই কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফর রেজা খোকন জানান, আল্লাহর রহমতে শুক্রবার দুপুরে ধর্মীয় রীতিনীতিতে উভয়ের শুভ পরিণয় সুসম্পন্ন হবে।
অতিথিদের মেহমানদারির জন্য গ্রামের দেড়শ’ লোক প্রস্তুত হয়ে আছেন। বরযাত্রীসহ সবমিলিয়ে ১৫শ’ অতিথির আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে। বিয়ের পর বেইলি রোডের মন্ত্রীপাড়ার বাসায় উঠবেন নবদম্পতি।
উল্লেখ্য, ১৪ নভেম্বর ঢাকায় জাতীয় সংসদ ভবন চত্বরের ২ নাম্বার এলডি হলে প্রীতিভোজ এবং আগামী ৬ ডিসেম্বর রেলমন্ত্রীর গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের বসুয়ারা গ্রামে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হবে।
বিয়ে বিষয়ে রেলমন্ত্রী তার প্রতিক্রিয়ায় বলেন, ‘সঠিক সময়ে বিয়ে করলে যে উদ্দীপনা পেতাম শেষ বয়সে তার চেয়ে বেশিই উদ্দীপনা পাচ্ছি। দেশের মানুষ আমাকে ভালোবাসেন বলেই আমার এই বিয়েতে সবাই ব্যাপক উৎসাহ উদ্দীপনা পেয়েছেন।’ তিনি সবার কাছে সুখি দাম্পত্য জীবনের জন্য দোয়া কামনা করেন।