আলালদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা

alal arrestসুরমা টাইমস ডেস্কঃ যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালসহ রাজধানীর মোহাম্মদপুর থেকে আটক বিএনপি ও তার সহযোগী সংগঠনের ৬৩ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।মামলার বাদী মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ সিকদার। থানার ডিউটি অফিসার এসআই ইমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।আাগামীকাল রবিবার তাদেরকে আদালতে পাঠানো হবে বলে থানা সূত্রে জানা গেছে। এর আগে থানা থেকে বলা হয়েছিল, হরতালের আগে দিন শনিবার নাশকতার আশঙ্কায় রাজধানীর মোহাম্মদপুর থেকে বিএনপির সহযোগী সংগঠন যুবদল সভাপতি মোয়াজ্জেম সোসেন আলালসহ ৬৩ নেতাকর্মীকে আটক করা হয়েছে।তবে নাশকতার কথা বলা হলেও সুনির্দিষ্ট কোনো অভিযোগের কথা জানাতে পারেনি পুলিশ।
পুলিশ জানায়,তাঁদেরকে মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে আটক করে মোহাম্মদপুর থানায় নিয়ে যাওয়া হয়।এদিকে আলালসহ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে মোহাম্মদপুর থানার সামনে বিএনপি নেতাকর্মীরা জড়ে হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। তারা অবিলম্বে আলালসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানায়।পরে পুলিশ লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।এ সময় কয়েকজনকে আটক করা হয়।
জানা যায়,মোয়াজ্জেম হোসেন আলালকে তাঁর লালমাটিয়া নিউ কলোনি মাঠের পশ্চিম পার্শ্বের বাসার নিচের বৈঠকখানা থেকে আটক করে পুলিশ। সকালে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা তার বাসায় দেখা করতে যান। তাঁরা বের হয়ে যাওয়ার সময় মোহাম্মদপুর থানা পুলিশ তাদের আটক করে।বিএনপি দাবি আলালসহ তাদের ৮০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।
মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার শেখ রাজিবুল হাসান জানান, হরতালকে সামনে রেখে নাশকতার পরিকল্পনা হচ্ছিলো এমন গোপন খবরের পরিপ্রেক্ষিতে এই অভিযান চালানো হয়।
আটককৃতের সংখ্যা ৬৩ জন বলে জানান পুলিশের এই কর্মকর্তা।