সিলেট কোর্ট পয়েন্টে আ.লীগ-জামায়াত সংঘর্ষ

Chhatroleage vs Shibir Sylhet 29-10-2014সুরমা টাইমস ডেস্কঃ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের পর সিলেট নগরীর কোর্ট পয়েন্টে আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামীর মধ্যে সংর্ঘসের ঘটনা ঘটেছে।
রায় ঘোষণার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজের নেতৃত্বে নগরীর সুরমা পয়েন্ট থেকে একটি আনন্দ মিছিল বের করে কোর্ট পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।
একইসময় রায় প্রত্যাখ্যান করে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নগরীর জেলরোড পয়েন্ট থেকে একটি মিছিল বের কুদরত উল্লাহ মার্কেটের সামনে আসে।
এসময় উভয়পক্ষ উত্তেজিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় জামায়াত-শিবিরের নেতাকর্মীর বন্দরবাজার ও মধুবন মার্কেটের সামনে সিএনজি অটোরিক্সা ও মোটরসাইকেলসহ অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করেছে। একপর্যায়ে আ’লীগের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা কোর্ট পয়েন্টে অবস্থান নেয়।
এর কিছুক্ষণ পর ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত হলে আ’লীগের নেতাকর্মীরা জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা কোর্ট পয়েন্ট থেকে বন্দরবাজার এলাকার দিকে পালিয়ে যায়। এসময় পুলিশ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল-রাবার বুলেট নিক্ষেপ করে।
পরে কোর্টপয়েন্টে আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এক সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন প্রমুখ।
এসময় সাধারণ মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। অনেককেই দিগবিদিগ দৌড়াতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে অনেক ব্যবসায়ী নিজেদের দোকানপাট বন্ধ করে দেন।