রায় নিয়ে শিবিরের হুঁশিয়ারি : সারাদেশে বিজিবি মোতায়েন

bgbসুরমা টাইমস ডেস্কঃ জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর বিরুদ্ধে ‘প্রহসনের কোনো রায়’ ছাত্রসমাজ মেনে নেবে না বলে হুঁশিয়ারি দিয়েছে ইসলামী ছাত্রশিবির।
মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান এ হুঁশিয়ারি দেন।
তারা বলেন, এই সাজানো বিচারে দেশ বিদেশে কারো আস্থা নেই। সরকারের মন্ত্রী এমপিদের অগ্রিম রায় ঘোষণা, আসামিপক্ষের সাক্ষীকে অপহরণ ও স্কাইপি কেলেঙ্কারীর মাধ্যমে দেশ বিদেশে এ বিচার প্রক্রিয়া প্রত্যাখ্যাত হয়েছে।
তারা আরো বলেন, বিতর্কের যথেষ্ট কারণ থাকার পরেও আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আমরা আশা করি, মাওলানা মতিউর রহমান নিজামী নিঃশর্ত মুক্তি পাবেন। কিন্তু আদালত যদি কোনো মহলের প্ররোচণায় নিজামীর ওপর অবিচার করে তাহলে কোনোভাবেই তা মেনে নেয়া হবে না। যে কোনো অবিচারের উপযুক্ত জবাব দিতে ছাত্রজনতাকে সঙ্গে নিয়ে ছাত্রশিবির কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত আছে।
এদিকে মাওলানা মতিউর রহমান নিজামীর রায়কে সামনে রেখে ঢাকাসহ সারাদেশে যেকোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব-পুলিশের পাশাপাশি বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় বিজিবির তথ্য কর্মকর্তা মহসিন রেজা এ তথ্য নিশ্চিত করেছেন। মঙ্গলবার রাত থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তারা মাঠে থাকবে।
বিজিবির মেজর জেনারেল আজিজ আহমেদ জানান, আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার স্বার্থে ঢাকায় ১০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রাতে নারায়ণগঞ্চে মোতায়েন করা হবে। এছাড়া প্রয়োজন অনুযায়ী রাতেই পাবনা সিরাজগঞ্চসহ বেশ কিছু এলাকায় বিজিবি মোতায়েন করা হবে।
উল্লেখ্য, চারবার অপেক্ষমান রাখার পর আগামীকাল বুধবার জামায়াত আমির মতিউর হরমান নিজামীর মানবতা বিরোধী অপরাধের মামলার রায় ঘোষণার দিন ধার্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।