‘জুনিয়র-সিনিয়র’ নিয়ে বিয়ানীবাজার ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

Beanibazar Chhatroleageসুরমা টাইমস ডেস্কঃ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিয়ানীবাজার সরকারি কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে পাঁচজন আহত হয়েছেন। কলেজ চত্বরে মঙ্গলবার দুপুরে রিভারবেল্ট গ্রুপের সঙ্গে জামাল গ্রুপের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এসময় ছাত্রলীগের পক্ষে অছাত্ররা কলেজ ক্যাম্পাসকে অস্থিতিশীল করে তুলছে বলে অভিযোগ সাধারণ শিক্ষার্থীদের। ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের পেছনে জাকির হোসেন নামের একজনের ইন্ধন রয়েছে বলে দাবি শিক্ষার্থীদের।
শিক্ষার্থী কায়েস হোসেন, সায়েম আহমদ ও জাফরুল আলম জানান, সোমবার ছাত্রলীগের রিভারবেল্ট গ্রুপের দ্বিতীয় বর্ষের ছাত্র তুহিনের সঙ্গে সাবেক আহবায়ক জামাল গ্রুপের প্রথম বর্ষের ছাত্র রাফি আহমদের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। ‘জুনিয়র ও সিনিয়র’ এসব নিয়ে সোমবার তাদের মধ্যে কথা কাটাকাটি হয়।
ছাত্রলীগের উভয় গ্রুপের দায়িত্বশীলদের নিয়ে কলেজ অধ্যক্ষসহ কয়েকজন শিক্ষক দুই শিক্ষার্থীকে নিয়ে বিরোধ নিষ্পত্তি করে দেন বলে তারা জানান।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকালে তুহিন কলেজে এলে জামাল গ্রুপের জাকির হোসেন কয়েকজন সহপাঠী নিয়ে তুহিনের ওপর হামলা চালায়। ছাত্রলীগের রিভারবেল্ট গ্রুপের কর্মী তুহিনের ওপর হামলার খবর রিভারবেল্টের নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজিত কর্মীরা সংগঠিত হয়ে কলেজ ফটকের সামনে রাফিদের উপর হামলা চালায়। এতে রাফিসহ আরও তিনজন আহত হন।
আহত রাফি আহমদ ও তুহিন হোসেনকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
খবর পেয়ে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুবায়ের আহমদের নেতৃত্বে পুলিশ কলেজ ক্যাম্পাসে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষের ঘটনায় কলেজ ক্যাম্পাস ও পৌর শহরে উত্তেজনা বিরাজ করছে। ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তুচ্ছ ঘটনা নিয়ে ছাত্রলীগের দু’পক্ষের কথা কাটাকাটি হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।