বিশ্বনাথে স্কুল ছাত্রী মাছুমার চিকিৎসা সহায়তায় ১লক্ষ টাকা প্রদান

শাহ তোফাজ্জুল হোসেন ভান্ডারী, বিশ্বনাথ প্রতিনিধি: সিলেট-২ আসনের এম.পি এবং পরিবেশ ও বন মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া বলেছেন, শেকড়ের টানে প্রবাসীরা বার বার দেশে আসেন। দেশের কথা ভাবেন। প্রবাসীরা প্রতিনিয়ত দেশবাসীর খোজ খবর নেন। শুধু তাই নয় শিক্ষা বিস্তারের পাশাপাশি অসহায়দের সেবায়ও প্রবাসীরা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছেন। প্রবাসের যান্ত্রিক জীবনে বসবাস করেও তাদের মানবতাবোধ এবং দেশপ্রেম সত্যিই অনুসরনীয় ও অনুকরণীয়। এসব উদ্যমী তরুণদের মহানুভবতার জন্য আমরা কৃতজ্ঞ। তাদের শ্রম ও ঘাম বৃথা যেতে পারেনা। বিভিন্ন ক্ষেত্রে তাদের সহযোগিতা ও অবদান ইতিহাসে স্বর্নাক্ষরে লেখা থাকবে। আজকের এ মহতি অনুষ্ঠানের সংবাদ দেশী বিদেশী বিত্তবানদের মহৎ কাজে আরও উৎসাহিত ও উদ্বুদ্ধ করবে বলে আমরা আশা করি।
বিশ্বনাথের রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের ২০০১ ব্যাচের যুক্তরাজ্য প্রবাসী ছাত্রদের দানকৃত সাতাশি হাজার টাকা এবং সিলেট লেখক ফোরামের তাৎক্ষনিক আবেদনে সাড়া দিয়ে প্রধান অতিথি এবং যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সৈয়দ আকামত আলী রুবেল এর দানকৃত তের হাজার টাকাসহ মোট একলক্ষ টাকা অসুস্থ ছাত্রী মাছুমা আক্তারের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
শনিবার রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ে বাংলা টিভি ইউ.কে এবং সিলেট লেখক ফোরাম’র যৌথ ব্যবস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে ফোরাম সভাপতি ও বাংলা টিভি ইউ.কে প্রতিনিধি কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে ও সিনিয়র সহ সভাপতি লেখক সাংবাদিক এডভোকেট জিয়াউর রহিম শাহিন’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার আসাদুল হক, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সৈয়দ আকামত আলী রুবেল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রামসুন্দর অগ্রগামী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল আজিজ, সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল বারী, সমাজসেবী কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, সাবেক ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন, ফোরামের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. ফখর উদ্দিন, জগন্নাথপুরের বিশিষ্ট ক্রীকেটার ও শিক্ষানুরাগী মোঃ রাশেদ আহমদ, মোঃ ওসি মিয়া, সৈয়দ মারজান আলী প্রমুখ। শুরুতেই পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন ব্যবসায়ী লোকমান আহমদ। অসুস্থ ছাত্রীর সুস্থতা এবং অর্থ দানকারীদের জন্য বিশেষ মুনাজাত পরিচালনা করেন কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ।
প্রধান অতিথি, অতিথিবৃন্দ ও ফোরাম নেতৃবৃন্দ অসুস্থ ছাত্রীর পিতা রামধানা শেখেরগাও নিবাসী মোঃ আবুল কালামের হাতে এক লক্ষ টাকার চেক তুলে দেন।