নবীগঞ্জে ৪ বছরের শিশু পুত্র মামা কতৃক অপহরন : ৫ লক্ষ টাকা মুক্তিপন দাবী

পাহাড়ী জঙ্গল থেকে শিশু সহ অপহরনকারীকে আটক করেছে জনতা ও র‌্যাব : র‌্যাবের নিরাপত্তা বেষ্টনী দেখে জনমনে প্রশ্ন দেখা দিয়েছিল কি ঘটছে ওই এলাকায়?

12222উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকেঃ নবীগঞ্জে এক লন্ডন প্রবাসীর ৪ বছরের শিশু সন্তানকে আপন মামা অপহরন করে ৫ লাখ টাকা মুক্তিপন দাবী করে। এই অপহরনের ২৪ ঘন্টা পর নবীগঞ্জের পাহাড়ী এলাকা জঙ্গল থেকে শিশু সহ অপহরনকারীকে আটক করেছে জনতা ও র‌্যাব। এই অপহরনের পর থেকে নবীগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার র‌্যাব, পুলিশ ও ডিবি পুলিশ সহ নবীগঞ্জের দিনারপুর এলাকায় নজরদারী জোরদার করে রাখে। তাদের নিরাপত্তা বেষ্টনী ভেঙ্গে পালিয়ে যেতে পারেনি অপহরনকারীরা। জনতার সহযোগীতায় আইন শৃঙ্খলাবাহীনি গতকাল শুক্রবার বিকাল ৩টায় অপহৃত শিশু সহ অপহরনকারীকে আটক করে। গতকাল থেকে আইন শৃঙ্খলাবাহীনির নিরাপত্তা বেষ্টনী দেখে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছিল কি ঘটছে ওই এলাকায়। অপহরন নাটকের যবনিকাপাত হওয়ার পর সবার মনের প্রশ্ন কেটে যায়।
nahiyanসুত্রে জানা যায়, শ্রীমঙ্গল পৌর এলাকার মুসলিমবাগ আবাসিক এলাকার লন্ডন প্রবাসী নুরুল আমিনের ৪ বছরের শিশু পুত্র নাহিয়ান আল আমিন কে গত বৃহস্পতিবার সকাল ১০ টায় তার আপন মামা লিটন আহমদ মজুমদার (৪৫) চকলেট খাওয়ানোর প্রলোভন দেখিয়ে বাহিরে নিয়ে এসে তাকে অপহরন করে নবীগঞ্জের পানিউমদা ইউনিয়নের গহিন জঙ্গল পূর্ব পাড়া গ্রামে জুয়েলের বাড়িতে শিশুটিকে আটকে রাখে। অপহরনকারী লিটন তার বোন হালিমা মজুমদার লাকীকে মোবাইল ফোনে বলে, ৫ লক্ষ টাকা মুক্তিপন দিলে শিশু নাহিনকে ফিরিয়ে দেবে। অন্যতায় নাহিনকে টুকরো টুকরো করে জঙ্গলের শিয়াল কুকুরকে খাওয়াবে। এ সময় লাকী ভাইকে নানা রকম আকুতি জানালে পাষন্ড ভাই লিটন মজুমদার বলে “কান্না কাটি করে লাভ নাই,“ টেকা দেও, পুয়ারে নেও ” আর না হয় শিয়াল কুকুর খাইব তোর পোয়ার লাশ’’ এ সময় তার অবস্থান কোথায় জানতে চাইলে মোবাইল সংযোগ বিছিন্ন করে দেয়। এর পর একই কায়দায় লিটন মজুমদার নাহিনের চাচা ও বাবাকে ফোন করে মুক্তিপনের ৫ লাখ টাকা দাবী করে। এক পর্যায়ে তারা ৪ লাখ টাকা দিতে রাজি হলেও সে তার ৫ লাখ টাকা আদায়ে অনড় ছিল। নিরুপায় হয়ে নাহিনের আত্মীয় স্বজন বিষয়টি সর্তকতার সহিত শ্রীমঙ্গল র‌্যাব ক্যাম্প ও থানা পুলিশকে অবগত করেন। র‌্যাব এ ঘটনার রহস্য উদঘাটনে গোয়েন্দা তৎপরতা শুরু করে। মোবাইল ট্রাকিং করে অপহরনকারীর অবস্থান নবীগঞ্জের পানিউমদা পাহাড়ী অঞ্চলে বুঝতে পেরে গতকাল বিকাল থেকে র‌্যাব, পুলিশ ও ডিবি পুলিশের সাদা পোষাকদারী লোকজন দিনারপুর অঞ্চলে নিরাপত্তা বেষ্টনী তৈরী করে। তাদের নিরাপত্তা বেষ্টনী দেখে মানুষের মনে আতংক দেখা দেয় কি ঘটছে এলাকায়। গত শুক্রবার বিকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইজাজুর রহমান চেয়ারম্যান ও নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুলকে সাথে নিয়ে আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন পূর্ব পাড়া গ্রামে অভিযান চালালে এ সময় অপহরনকারী লিটন মজুমদার শিশু নাহিনকে জুয়েলের বাড়িতে রেখে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা তাকে ধরে উত্তম মধ্যম দিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদে নিয়ে আসলে চেয়ারম্যান ইজাজুর রহমান অপহরনকারীকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে। শ্রীমঙ্গল পুলিশ জানিয়েছে বিষয়টি নিয়ে তদন্ত চলছে ।