রাতের আঁধারে ছাত্রদলের দুইগ্রুপের শোডাউন, উত্তেজনা

Chhatrodol1 Chhatrodol2সুরমা টাইমস ডেস্কঃ নগরীতে রাতের আধাঁরে ছাত্রদলের দুই গ্রুপ শোডাউন করেছে। পাল্টাপাল্টি মোটর সাইকেল শোভাযাত্রা ও মিছিলে নগরীতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে শেষ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রবিবার রাতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটি এবং কমিটি প্রত্যাখানকারী বিদ্রোহীরা এই শোডাউন করেন।
জানা যায়- রবিবার রাত ৮টার দিকে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীরা মিরাবাজার থেকে অর্ধশতাধিক মোটর সাইকেল নিয়ে মহড়া শুরু করে। মোটর সাইকেল মহড়াটি জিন্দাবাজার ও কোর্টপয়েন্ট ঘুরে পুণরায় মিরাবাজারে গিয়ে শেষ হয়।
মোটর সাইকেল মহড়ায় অন্যান্যের মধ্যে ছিলেন- সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকি খালেদ, জেলা সভাপতি সাঈদ আহমদ, জেলা সাধারণ সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমান, জেলা সহ-সভাপতি চৌধুরী মোহাম্মদ সুহেল, মহানগর সহ-সভাপতি ফখরুল ইসলাম, যুগ্ম সম্পাদক রুমেল শাহ, যুগ্ম সম্পাদক আজিজুল হোসেন আজিজ, সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী, জেলা যুগ্ম সম্পাদক মকসুদ আহমদ, যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছার, মহানগর সহ-সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন প্রমুখ।
এদিকে, নবগঠিত কমিটির শোডাউনের খবর পেয়ে রাত ১০টার দিকে নগরীর বারুতখানা পয়েন্ট থেকে মিছিল বের করেন বিদ্রোহীরা। তারেক রহমানের উপর থেকে মামলা প্রত্যাহার ও কারান্তরিণ নেতাকর্মীদের মুক্তির দাবিতে বের করা মিছিলটি কোর্ট পয়েন্ট ঘুরে পুণরায় বারুতখানায় এসে শেষ হয়।
মিছিলে উপস্থিত ছিলেন- সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক আহমদ চৌধুরী ফয়েজ, সাবেক সহ সাধারণ সম্পাদক মাহফুজুল করিম জেহিন, জেলা ছাত্রদলের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক শাকিল মোর্শেদ, মহানগর ছাত্রদল নেতা রেজাউল করিম নাচন, লোকমান তালুকদার, লোকমান আহমদ, এখলাছুর রহমান মুন্না, নাজিম উদ্দিন পান্না প্রমুখ।
ছাত্রদলের দুই গ্রুপের পাল্টাপাল্টি শোডাউনে নগরীতে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গত শুক্রবারের মতো আবারও দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ-সংঘাতের আশঙ্কা করেন অনেকেই। কিন্তু শেষ পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উভয় গ্রুপ জিন্দাবাজার এলাকা ছেড়ে চলে যান।