সিলেট বিভাগে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট স্থগিত

Bus-vs-CNGসুরমা টাইমস ডেস্কঃ আগামী পাঁচ নভেম্বর পর্যন্ত সিলেট বিভাগে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট স্থগিত করেছেন পরিবহন মালিক-শ্রমিকরা। গাড়ি ভাঙচুরকারীদের গ্রেফতার, বেহাল সড়ক সংস্কারসহ পাঁচ দফা দাবিতে রবিবার সন্ধ্যায় পরিবহন মালিক-শ্রমিদের সাথে জেলা প্রশাসনের বৈঠকের পর ধর্মঘট স্থগিতের কথা জানান পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম কমিটির আহ্বায়ক মো. জমির আহমদ।
তিনি বলেন, ‘পাঁচ দফা দাবি বান্তবায়নে প্রশাসন আশ্বাস দিয়েছেন। তাই আপাতত পাঁচ নভেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। দাবি না মানলে আবার ধর্মঘটের ডাক দেয়া হবে।’
শনিবার সন্ধ্যায় সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ ও পরিবহন মালিক-শ্রমিক সংগ্রাম কমিটি রবিবার সকাল থেকে সিলেট বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আহবান করে। ধর্মঘট প্রত্যাহারের পর সন্ধ্যায় সিলেট থেকে দুর পাল্লার বাস ছাড়তে শুরু করেছে। চলাচল শুরু করেছে অন্ত:জেলা বাসও।
প্রসঙ্গত, শনিবার সিলেটের দক্ষিণ সুরমায় বাস চালক ও সিএনজি অটোরিক্সা চালকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় বেশ কয়েকটি ভাঙচুর করে সিএনজি অটোরিক্সা চালকরা। এরপরেই রবিবার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দেয়া হয়।