বালাগঞ্জে পারিবারিক সহিংসতা ও শিশুবিবাহ প্রতিরোধ বিষয়ক সভা ও গণসচেতনতামূলক নাটক প্রদর্শন

pic-15.10.2014বালাগঞ্জ প্রতিনিধিঃ বালাগঞ্জে পারিবারিক সহিংসতা ও শিশুবিবাহ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা ও গণসচেতনতামূলক নাটক পরিবেশন করা হয়েছে। ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ইউএসএআইডি)’র অর্থায়নে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রটেক্টিং হিউম্যান রাইটস (পিএইচআর) প্রোগ্রামের আওতায় দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদ ও সামাজিক সুরা দল (এসপিজি)র উদ্যোগে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।
গত মঙ্গলবার বিকালে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স মাঠে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য হুসাইন আহমদ শামীম। প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্য আব্দুল মুনিম। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের পিএইচআর কর্মসূচির প্রজেক্ট অফিসার মো. হারুন অর রশিদ ও এসপিজির সদস্য মাওলানা মারুফ আহমদ রাসুমের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউপি সদস্য রুশনা বেগম, ছাবিয়া বেগম, সুহেলী বেগম, মো. তাহিদ মিয়া, আব্দুল জলিল বেবী, এসএম সাহেদ, সাবেক ইউপি সদস্য আব্দুল বশির, মুজিবুর রহমান মুজিব, আব্দুশ শহীদ, গহরপুর রাইটার্স কাবের সভাপতি সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের রিজিওনাল প্রজেক্ট ম্যানেজার জিয়াউর রহমান, সিলেটের সাংস্কৃতিক সংগঠন নাট্যশিখার প্রতিষ্ঠাতা ধ্র“বজ্যোতি দে, নাট্য নির্দেশক বাকার বকুল।
আলোচনা সভা শেষে পারিবারিক সহিংসতা ও শিশুবিবাহ বন্ধ বিষয়ক সচেতনতামূলক কুইজ প্রতিযোগীতা, সঙ্গীত ও নাটক প্রদর্শনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। নারী-শিশু, শিার্থীসহ বিপুল সংখ্যক স্থানীয় এলাকাবাসী এসব অনুষ্ঠান উপভোগ করেন।