নগরীতে দুই ঘন্টার ব্যবধানে পৌণে ৪ লাখ টাকা লুট

সুরমা টাইমস রিপোর্টঃ নগরীতে দুই ঘন্টা ব্যবধানে ২টি পৃতক ছিনতাইয়ের ঘটনায় প্রায় পৌনে চার লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দুর্বৃত্তরা। প্রথমে নগরীর মজুমদারী এলাকায় সকাল সাড়ে ১০টায়, দিত্বীয় দফায় দুপুর সাড়ে ১২টায় নগরীর তালতলায় ঘটে অপর ছিনতার ঘটনা। তালতলায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত হয়েছেন আবদুল খালিক এন্ড সন্সের কর্মচারী মোহন আহমদ।
আব্দুল খালিক অ্যান্ড সন্সের ম্যানেজার বিজয় দাস জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে জল্লারপাড়স্থ ইসলামী ব্যাংক থেকে এক লাখ ৬১ হাজার ৩৮৯ টাকা তুলে মোহন আহমদ রিকশাযোগে কালিঘাটস্থ ব্যবসা প্রতিষ্ঠানে ফিরছিলেন।
বিজয় দাস আরও জানান- তাতলা হোটেল গুলশানের কাছে আসার পর দুইটি মোটর সাইকেলে ৪ জন ছিনতাইকারী এসে মোহনের গতিরোধ করে। পরে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা টাকা নিয়ে যায়। মোহনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিলেট কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, ছিনতাইয়ের বিষয়টি জানতে পেরেছি। তবে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সিলেট-বিমানবন্দর সড়কের মজুমদারী এলাকা থেকে নজরুল ইসলাম নামের এক ব্যবসায়ীর দুই লাখ টাকা ছিনতাই করে দুর্বৃত্তরা।
বুধবার সকাল সাড়ে ১০টায় ওই এলাকায় অবস্থিত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসের সামনের রাস্তায় এ ছিনতাইয়ের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ৩টি মোটরসাইকেলে আসা ৬ জন যুবক একটি সিএনজি অটোরিকশার গতিরোধ করে। এসময় দুর্বৃত্তরা সিএনজি অটোরিকশার যাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনিয়ে নিয়ে চৌখিদেখি এলাকা দিয়ে পালিয়ে যায়।
এ বিষয়ে ছিনতাই আক্রান্ত নজরুল ইসলাম জানান, চুনাপাথরের ব্যবসা করেন তিনি। সকালে নগরীর দরগাহ গেইট এবি ব্যাংকের শাখা থেকে ৩ লাখ ১০ হাজার টাকা উত্তোলন করেন। এরমধ্যে ১ লাখ ১০ হাজার টাকা এলসি করেন। বাকি ২ লাখ টাকা নিয়ে একটি সিএনজি অটোরিকশা করে কোম্পানীগঞ্জ যাচ্ছিলেন। মজুমদারী বিমান অফিসের সামনে পৌঁছামাত্র মোটরসাইকেলে আসা একদল ছিনতাইকারী তার সিএনজির গতিরোধ করে।
ছিনতাইকারীরা এসময় দু’পাশ দিয়ে গাড়িতে উঠে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপাতে গেলে প্রাণ বাঁচাতে তিনি টাকার ব্যাগ দিয়ে দেন। ওই ব্যাগে এলসির কিছু কাগজপত্রও ছিল বলে জানান তিনি। ঘটনাটি তিনি বিমানবন্দর থানা পুলিশকে অবহিত করেছেন বলেও জানান।তবে সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজামান জানান, তিনি ঘটনাটি খতিয়ে দেখছেন।