কানাইঘাটে ফের চলছে অসামাজিক কার্যক্রম

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাট ইপজেলার ৩ন দিঘিরপার ইউ.পি’র দক্ষিণ কুওরের মাটি গামে অসামাজিক কার্যকলাপ চলাকালে কানাইঘাট থানা পুলিশ ও স্থানীয় চেয়ারম্যানের নেতৃত্বে জুয়াড়িদের আখড়ায় পুলিশি অভিযানের পর সম্প্রতি আবারও সক্রিয় হয়ে উঠেছে অপরাধি চক্র। তাদের এ আস্তানায় অভিযান চালিয়ে ৫ জুয়াড়ীকে গ্রেফতারের পর অভিযানে অংশ নেওয়া জনপ্রতিনিধিদের কে বিভিন্নভাবে হুমকি দিয়ে আবারও প্রকাশ্যে অসামাজিক কর্যক্রম চালিয়ে যাচ্ছে তারা।

এ ব্যাপারে গত ২২ সেম্টেম্বর খ ৩নং দিঘিরপার ইউ/পি চেয়ারমান আব্দুল মোমিন চৌধুরী, ইউ/পি সদস্য বদরুল ইসলাম, নমুল হক, বদরুল হক, খসরুজ্জামান, মঈন উদ্দিন চৌধুরী, গিয়াস উদ্দিন, আব্দুল মুমিন ও মহিলা সদস্যাগণ স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ কানাইঘাট উপজেলা নিবাহী অফিসারের কাযালয় ও কানাইঘাট থানায় দেওয়া হয়।
অভিযোগে উল্লেখ করা হয়, কুওরের মাটি গ্রামের জয়নাল শেখ, ছাত্তার শেখ, ফকির শেখ ও বিলাল শেখের বাড়ীতে প্রভাবশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন থেকে জুয়ার আসর, মদ্যপান ও ভ্রাম্যমান পতিতাদের দিয়ে দেহ ব্যবসা চলে আসছে। এতে নিয়মিত কানাইঘাটসহ পার্শবর্তী উপজেলাগুলো থেকে বিপুল সংখ্যক জুয়াড়ী ও কুখ্যাত সন্ত্রসীদের সমাগম ঘটে। মহল্লাবাসীর দাবীর মুখে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সহযোগিতায় কানাইঘাট থানা পুলিশের নেতৃত্বে গত ১০ সেপ্টেম্বর জয়নাল শেখদের বাড়ীতে অভিযান চালালে বেশ কয়েকজন অপরাধি পালালেও পুলিশ কুখ্যাত ৫ জুয়াড়ীকে আটক করতে সক্ষম হয়। কিন্তু এর পর থেকে বিভিন্নভাবে স্থানীয় জনপ্রতিনিধিদেরকে প্রাণ নাশের হুমুক দিয়ে আবারো যাবতীয় অসামাজিক কার্যকলাপ চালিয়ে চালিয়ে যাচ্ছে এই অপরাধি চক্র। কুওরের মাটির ইউপি সদস্য বদরুল ইসলাম জানান, অপরাধিরা এলাকায় প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে প্রাণের ভয়ে অতীতে অনেকে মুখ খুলতে সাহস পায় নি। এলাকাটি থানা সদর থেকে অনেক দূর ও যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় পুলিশ আসার আগেই অপরাধিরা গাঁ ঢাকা দেয়। তার পরেও অপরাধিদের বিরুদ্ধে কানাইঘাট থানা পুলিশের কঠুর অবস্থানের ফলে স্থানীয় লোকজনের মধ্যে কিছুটা সস্থি ফিরে এসেছে। ইউ/পি চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী জানান, এব্যাপারে কানাইঘাট থানার অফিসার ইনচার্য ও উপজেলা নির্বাহি কর্মকর্তাসহ সংস্লিষ্ট সকল দফতরে লিখিত ও মৌখিকভাবে আমরা অবগত করেছি। কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আওয়াল চেীধুরী বলেন, অপরাধিদের ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।