র‌্যাবকে সতর্ক করল তদন্ত কমিটি

todonto comitte 7 murderসুরমা টাইমস রিপোর্টঃ নারায়য়ণগঞ্জে সাত খূনের ঘটনার পর আর যেন এ ধরনের ঘটনার সাথে সম্পৃক্ত না হয় সে বিষয়ে র‌্যাবকে সতর্ক করেছে হাইকোর্টের নির্দেশে গঠিত তদন্ত কমিটি। সোমবার সচিবালয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) মোখলেছুর রহমানকে জিজ্ঞাসাবাদ শেষে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহজাহান আলী মোল্লা সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, নারায়য়ণগঞ্জে সাত খূনের ঘটনায় র‌্যাবের কিছু কর্মকর্তার সংযুক্ত থাকার বিষয়ে র‌্যাবের মহাপরিচালককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাকে এ বিষয়ে বেশ কিছু পরামর্শও দেয়া হয়েছে, যাতে এ ধরনের ঘটনা পুনরাবৃত্তি না হয়।
কমিটি এ পর্যন্ত প্রায় ৪০০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে। এরমধ্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, সংসদ সদস্য শামীম ওসমান, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান রয়েছেন। গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন কুমার সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর শীতলক্ষ্যা নদীতে তাদের মৃতদেহ পাওয়া যায়।
এরপর আদালতের নির্দেশে গত ৬ মে অভিযোগ তদন্তে শাহজাহান আলী মোল্লাকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করে জনপ্রশাসন মন্ত্রণালয়।