‘আমি হজ ও তাবলীগের বিরোধী’

‘আমি জামায়াতের যত বিরোধী তার থেকেও বেশী হজের বিরোধী’

Latif Siddikiসুরমা টাইমস ডেস্কঃ নিজেকে হজ ও তাবলীগের বিরোধী বলে দাবি করেছেন ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী। নিউ ইয়র্কে একটি সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে মন্ত্রী এ দাবি করে হজ নিয়ে বিরুপ মন্তব্য করেন। ইসলামের পঞ্চম স্তম্ভের একটি নিয়ে এমন মন্তব্য করায় যুক্তরাষ্ট্রেই ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
রোববার সন্ধ্যায় মন্ত্রীর নিজ জেলা টাঙ্গাইলের নিউইয়র্ক প্রবাসী নাগরিকগণ তার সস্মানে এ সংবর্ধনার আয়োজন করে। নিউ ইয়র্কের কুইন্স কাউন্টির বাংলাদেশী অধ্যুষিত জ্যাকসন হাইটসের একটি রেস্তরায় এই সংবর্ধনা দেয়া হয়।  সংবর্ধনা শেষে মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দীকী উপস্থিত বাংলা মিডিয়ার প্রতিনিধিদের সাথে বিভিন্ন বিষয়ে মত বিনিময় করেন। এই মতবিনিময় অনুষ্ঠানে নিউ ইয়র্কের স্থানীয় বাংলা মিডিয়ার প্রতিনিধি ছাড়াও বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যুক্তরাষ্ট্রে আসা বেশ কয়েকজন সাংবাদিকও উপস্থিত ছিলেন।
পবিত্র হজ প্রসঙ্গে মন্ত্রী  বলেন, আমি কিন্তু হজ আর তাবলীগ জামাতের ঘোরতর বিরোধী। আমি জামায়াতে ইসলামীরও বিরোধী। তবে তার চেয়েও হজ ও তাবলীগ জামাতের বেশি বিরোধী। এ হজে যে কত ম্যানপাওয়ার নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক আজ সৌদি আরবে গিয়েছে। এদের কোন কাম নাই। এদের কোন প্রডাকশন নাই। শুধু রিডাকশন আছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী লতিফ সিদ্দীকী প্রবাসীদের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন ‘সজিব ওয়াজেদ জয় কে?  জয় বাংলাদেশ সরকারের কেউ নয়। তিনি কোন সিদ্ধান্ত নেয়ারও কেউ নন। জয় শুধু উপদেশ দিতে পারেন। কিন্তু সিদ্ধান্ত নেয়ার মালিক সরকার।
লতিফ সিদ্দিকী প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, আপনারা বিদেশে এসেছেন কামলা দিতে এবং সবসময়  কামলাই দিবেন। প্রবাস থেকে প্রকাশিত পত্র পত্রিকা গুলোকে লতিফ সিদ্দিকী টয়লেট পেপার বলে আখ্যায়িত করেন। অপরদিকে বাংলাদেশের বিভিন্ন টিভি চ্যানেলের টক শোতে যারা গ্রহণ করেন তাদেরকে ‘টক মারানি’ বলে অভিহিত করেন।