হজ্বে যাচ্ছেন সিলেটের আটকা পড়া ৩৩ যাত্রী

Pilgrims from Sylhetসুরমা টাইমস রিপোর্টঃ অনেক নাটকীয়তার পর অবশেষে অনিশ্চয়তার মেঘ সরিয়ে হজ্বে যাচ্ছেন সিলেটের ৩৩ জন হজ্ব যাত্রী। সোমবার বিকাল ৩টায় তারা ঢাকার উদ্দেশ্যে সিলেট ছেড়েছেন। মঙ্গলবার ভোর ৫টা ৪৯ মিনিটে সৌদি এয়ারলাইন্সের বিমানে তারা ঢাকা ত্যাগ করবেন। এর আগে রবিবার হজ্বে যাওয়ার ব্যাপারটি নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়ার উক্ত হাজীরা সংশ্লিষ্ট ট্রাভেল এজেন্সি মেসার্স বুশরা ইন্টারন্যাশনালের সামনে বিক্ষোভ করেছিলেন।
জানা যায়, রবিবার দুপুরে নগরীর মজুমদারীস্থ মেসার্স বুশরা ইন্টারন্যাশনাল ঘেরাও করে বিক্ষোভ করেছিলেন হজ্ব যাত্রীরা। তারা জানান, নগরীর মজুমদারী এলাকায় মেসার্স বুশরা ইন্টারন্যাশনাল ট্রাভেলস হজ্বে পাঠানোর নামে যাত্রীদের কাছ থেকে টাকা গ্রহণ করে। তবে হজ্বের সময় ঘনিয়ে আসলেও তাদের ফ্লাইট দেয়ার ব্যাপারে গড়িমসি করতে থাকেন ট্রাভেলসের স্বত্তাধিকারী সালেহ আহমদ। এতে ক্ষুব্দ হয়ে তারা ওই প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করেন।
উদ্ভূত পরিস্থিতিতে রাতেই সিলেটের অন্যান্য ট্রাভেলস ব্যবসায়ীদের সহায়তায় বিষয়টি নিস্পত্তি হয় বলে দাবি করেন মাওলানা সালেহ আহমদ। মাওলানা সালেহ আহমদকে সহায়তাকারী এলাইট ট্রাভেলস এর রেজওয়ান আহমদ জানান, তিনি পবিত্র হজ্ব যাত্রীদের স্বপ্ন এবং আশার কথা চিন্তা করে নিজ উদ্যোগে ফ্লাইটের ব্যবস্থা করেছেন।
মেসার্স বুশরা ইন্টারন্যাশনালের স্বত্তাধিকারী সালেহ আহমদ জানান, সোমবার বিকেল ৩টায় ৩৩ জন হজ্বযাত্রীকে এনা সার্ভিসের একটি বাসে করে ঢাকা পাঠানো হয়েছে। মঙ্গলবার ভোর ৫টা ৪৯ মিনিটে সৌদি এয়ারলাইন্সের একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তারা সৌদির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন।