খোঁজ মিলেছে জাকিরের : চরম নিরাপত্তাহীনতার আশংখা

Jakir-Hussain-Khanগোলাপগঞ্জ প্রতিনিধিঃ গোলাপগঞ্জ উপজেলার ঢাকাদক্ষিন থেকে নিখোজ হওয়া যুবক জাকিরের সন্ধান মিলেছে। জাকির উপজেলার ঢাকা দক্ষিণের আবুল হোসেন খানের ছেলে। ২০১২ সালের ১০ ডিসেম্বর থেকে জাকির নিখোঁজ ছিলেন বলে জানিয়েছিলেন তার স্বজনরা।
জাকিরের ভগ্নিপতি মকবুল হোসেন চৌধুরী এক লিখিত বিবৃতিতে জানিয়েছিলেন, জাকির নিখোঁজ হওয়ার সংবাদ পেয়ে তার বড় ভাই লন্ডন থেকে দেশে এসে চারিদিকে সন্ধান চালান। এক পর্যায়ে তিনি দুস্কৃতিকারীদের হুমকিতে প্রাণ ভয়ে পূনরায় লন্ডন ফিরে যান।
জাকিরের পরিবারের সদস্যদের ধারণা ছিল জাকিরকে দুবৃর্ত্তরা হত্যার পর লাশ গুম করে রেখেছে। এ ব্যাপারে গোলাপগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছিলেন বলে তিনি জানিয়েছিলেন। সিলেট সহ দেশের বিভিন্ন পত্র পত্রিকায় এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়েছিল। অবশেষে গত ১০/০৯/২০১৪ তারিখে গভীর রাতে বাড়ীর রাস্তার পাশে অজ্ঞান অবস্তায় জাকিরকে পড়ে থাকতে দেখেন তার ভগ্নিপতি মকবুল হোসেন চৌধুরী। তাৎক্ষণিক তিনি জাকিরকে বাড়ীতে নিয়ে যান। মকবুল তার পরিচিত একজন ডাক্তারকে বাড়ীতে ডেকে আনলে ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিয়ে জাকিরকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। ভাগ্যক্রমে স্থানীয় ডাক্তারের প্রাথমিক চিকিৎসায় জ্ঞান ফিরে পান জাকির। তখন তিনি হাসপাতালে যেতে অনিহা প্রকাশ করলে তাকে স্থানীয় ডাক্তার চিকিৎসা প্রদান করেন।
এদিকে জাকিরকে ফিরে পাওয়ার সংবাদে তার বড় ভাই গত ১৪/০৯/২০১৪ তারিখে লন্ডন থেকে দেশে ফিরে এসেছেন। তার সাথে যোগাযোগ করা হলে জাকিরের বরাত দিয়ে তিনি জানান এখনও জাকির চরম নিরাপত্তাহীনতায় ভূগছে। মানষিকভাবে ভেঙ্গে পড়েছে জাকির। মামলার ব্যাপারে প্রশ্ন করা হলে জাকিরের ভগ্নিপতি মকবুল হোসেন চৌধুরী জানান প্রতিপক্ষের ভয়ে তারা বিষয়টি নিয়ে বাড়াবাড়ি করতে চাচ্ছেন না। থানায় মামলা করে কোন ফল না পাবার আশংখা করে মকবুল জানান মামলা দিলে তারা আরও বেশি হয়রাবির শিকার হতে পারেন।

নিখোঁজ জাকিরের নেই খোঁজ