বিশ্বনাথে পুকুরে গোসল করে মানুষ মারা যাচ্ছে ?

sink in water-deadবিশ্বনাথ প্রতিনিধিঃ জ্বিন ধরে নিয়ে মেরে ফেলবে। এমন ভয়ে পুকুরে গোসল করছেন না কেউ। গত দুই তিন দিন ধরে বিশ্বনাথে এমন গুজবে গোসল করা ছেড়ে দিয়েছেন গ্রামাঞ্চলের মানুষ। এনিয়ে চারিদিকে আতংক দেখা দিয়েছে। পুকুরে গোসল করা ছেড়ে দিয়েছেন বিশেষ করে নারী ও ছোট ছোট ছেলে-মেয়েরা।
উপজেলার ইলামেরগাঁও, বিশ্বনাথেরগাঁও, মুফতিরগাঁও, গোয়ালগাঁও, চৌধুরীগাঁও, মিরেরচর, নরশিংপুর, ধীতপুর, ইকবালপুর, ভাটশালা, বরুণী, পশ্চিম শ্বাসরামসহ বেশ কয়েকটি গ্রামের পুকুরে গোসল করতে গিয়ে তিনজন শিশু মারা যাওয়ার খবর পাওয়া গেছে। তবে নিশ্চিতভাবে মৃত্যুর কোন তথ্য পাওয়া যায়নি কিংবা কেউ দিতে পারেননি। পুরুষ-মহিলারা এক বাড়ি থেকে আরেক বাড়ি গিয়ে বলছেন পুকুরে গোসল করবেন না। মানুষ মারা যাচ্ছে। জ্বিনে ধরে নিয়ে সঙ্গে সঙ্গে মেরে ফেলে। এমন বিষয়টি এখন মানুষের মুখে মুখে চাউর হয়েছে। অনেকেই গুজব বললেও অনেকেই বিশ্বাস করে পুকুরে গোসল করা ছেড়ে দিয়েছেন।
বিশ্বনাথেরগাঁও গ্রামের আব্দুস সালাম মুন্না বলেছেন, লোক মুখে শুনেছি পুকুরে গোসল করলে মানুষ মারা যাচ্ছে। এমন আতংকে আমাদের গ্রামের ছোট ছোট ছেলে মেয়েরা পুকুরে গোসল ছেড়ে দিয়েছেন।
ইলামেরগাঁও গ্রামের মো. জামাল মিয়া বলেন, চারিদিকে শুনা যাচ্ছে পুকুরে গোসল করে মানুষ মারা যাচ্ছে। তিনি বলেন, শুনেছি বরুনী গ্রামের এক শিশু মারা গেছে। পশ্চিম শ্বাসরাম গ্রামের এনামউদ্দিন বলেন, পুকুরের পানিতে গোসল করলে মানুষ মারা যাচ্ছে। এমন ভয়ে অনেকে পুকুরে গোসল না করে টিউবওয়েলে গোসল সারছেন। তিনি বলেন, তার পরিবারসহ পাশের বাড়ির সবাই পুকুরে গোসল করা ছেড়ে দিয়েছেন। বিশ্বনাথ আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নোমান আহমদ সুনামগঞ্চের খবর কে বলেন, আজগবী খবর, নির্ভরযোগ্য কোন খবর নয়।