মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের এক তরফা নির্বাচনের প্রতিবাদ ও নিন্দা

a-picনাজমুল হোসেন,মিলান ইতালি থেকে: ইতালির মিলানে লোম্বার্দিয়া আওয়ামীলীগের এক তরফা নির্বাচন ও সম্মেলনের বিরুদ্ধে প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন আওয়ামীলীগের নেতা কর্মীরা। রবিবার স্থানীয় একটি রেস্টুরেন্টে বিকাল ৪ টায় নির্বাচনের বিরুদ্ধে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। আওয়ামিলীগ নেতা মাহবুবুর রহমান হান্নান মাস্টার এর সভাপতিত্বে যুবলীগ সারওয়ার মুল্লার পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন আওয়ামীলীগের নাজমুল কবির জামান, আব্দুল মান্নান মালিতা,আব্দুল মতিন,জাকির হোসেন,যুবলীগের সভাপতি মামুন খান,সাধারণ সম্পাদক সফি উদ্দিন আহমেদ,অনিক হাওলাদার সহ মিলান লোম্বার্দিয়া আওয়ামিলিগ যুবলীগ সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

তারা বলেন,আগামী ১৪ সেপ্টেম্বর লোম্বার্দিয়া আওয়ামীলীগের নির্বাচন ও সম্মেলন অনুষ্ঠিত হবে। কিন্তু এই নির্বাচন বা সম্মেলনে আয়োজন এক তরফা ভাবে নেওয়া হচ্ছে। আওয়ামীলীগের অনেক নেতা কর্মীদের বাইরে রেখে গুটি কয়েক নেতা কর্মীদের এবং বিএনপি জামাত দলের সাথে হাতাত করে এই নির্বাচন পক্রিয়া চালিয়ে আসছেন। আজকের প্রতিবাদ সভায় উপস্থিত সহ আরো অনেক আওয়ামীলীগের নেতা কর্মী রয়েছেন যাদের কে এই নির্বাচিনের সাথে সংশ্লিষ্ট না করেই তারা তাদের পছন্দের নেতা কর্মীদের নিয়ে পুনরায় আওয়ামীলীগের কমিটিতে বহাল থাকার জন্য এই সব নেতা কর্মীদের উপেক্ষা করা হচ্ছে বলে প্রতিবাদ ও নিন্দা জানান নেতা কর্মীরা।
ইতালি আওয়ামীলীগের সাথে যোগাযোগ করা হলে তারা লোম্বার্দিয়া আওয়ামীলীগের সকল নেতা কর্মীদের নিয়ে নির্বাচন ও সম্মেলন পরিচালনার নির্দেশ দিলে ও লোম্বার্দিয়া আওয়ামিলিগ তা পাশ কাটিয়ে নিরবাচ ও সম্মেলনের আয়োজন করছে বলে অভিযোগ করেন নেতা কর্মীরা। আগামী ১৪ সেপ্টেম্বর যদি এক তরফা নির্বাচন ও সমেলন অনুষ্ঠিত হয় তা হলে এই প্রতিবাদ সভা থেকে সকল নেতা কর্মীরা সম্মেলনের বিরুদ্ধে অবস্থান নিয়ে সম্মেলনের গতিরুধ করবেন বলে ঘোষণা দেন।
উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন লুত্ফুর রহমান,আবাদ হোসেন,শাহীন আহমেদ,নাহিদ হোসেন,এব্রাহিম মিয়া,মনসুরুল আনওয়ার,লিটন আহমেদ,রাজু আহমেদ,রুহুল আমিন হাওলাদার,মিজানুর রহমান,মাসুম আহমেদ,শাহজাহান আহমেদ,আবুল হুসেন,বোরহান উদ্দিন ও আবুল হাসেম প্রমুখ।