অবিলম্বে গাজায় হামলা বন্ধ করতে হবে : প্রবাসী সংগ্রাম পরিষদ ইউকে

probashhi shongram porishod newsলন্ডন থেকে মোঃ কয়েস আলীঃ ফিলিস্তিনের গাজায় সম্পূর্ণ অন্যায়ভাবে ইসরাইলী ইহুদী সেনাদের নগ্ন হামলা বন্ধ করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছে প্রবাসী সংগ্রাম পরিষদ ইউকে। বক্তারা বলেন, হামলায় এ পর্যন্ত প্রায় ৬শতাদিক নিরিহ মানুষকে হত্যা করা হয়েছে। যার অধিকাংশই শিশু। ফিলিস্তিনের গাজাবাসীর সাথে চরম মানবতা বিরোধী আচরন, বিমান ও স্থল হামলার মাধ্যমে নিরিহ নারী ও শিশু হত্যা, সাধারণ মানুষের ঘরবাড়ী ধ্বংস করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন প্রবাসী সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ। তারা অবিলম্বে গাজায় হামলা বন্ধ ও যুদ্ধ বিরতী কার্যকর করার আহবান জানান।
গত ২২ জুলাই মঙ্গলবার পূর্ব লন্ডনের স্থানীয় একটি হলে প্রবাসী সংগ্রাম পরিষদের আহবায়ক আব্দুল বাছিত বাদশার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আবুল হাসনাত এর পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার ওহিদ আহমদ। এসময় উপস্থিত ছিলেন অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাষ্টের সাধারণ সম্পাদক আব্দুছ ছোবহান, সাংবাদিক জাকির হোসেন কয়েছ, খাজাঞ্চী ইউনিয়ন জনকল্যান ট্রাষ্টের সাধারণ সম্পাদক বখতিয়ার খাঁন, সংগ্রাম পরিষদ নেতা মুহিবুর রহান, মাসুক মিয়া শামীম, শামীম আলম, মসিউর রহমান রাজা, আব্দুল গফ্ফার, আনওয়ারুল হক রহিয়ান, রাজু আহমদ, আবুল কারাম, আতাউর রহমান, আব্দুল আলিম, জয়নাল খাঁন, আব্দুল কাইয়ুম, হাবীব খাঁন, মিজানুর রহমান প্রমুখ।
সভায় বক্তারা বলেন, গাজায় ইসরাইলের চলমান এই হামলায় ফিলিস্তিনের গাজার মানুষের প্রাণহানি বাড়ছে, শত শত মানুষ আহত হচ্ছে এবং স্বাস্থ্যখাতসহ বেসামরিক নাগরিকদের স্থাপনা ধ্বংস হচ্ছে। আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে পাওয়া সামরিক সহযোগিতা নিয়ে ইসরাইল নিরীহ ফিলিস্তিনিদের ওপর এই হামলা চালাচ্ছে বলে তারা দাবী করেন । সভাশেষে গাজাবাসীর মুক্তি কামনা করে দোয়া করা হয়। পরে সংগঠনের আহবায়ক আব্দুল বাছিত বাদশার সৌজন্যে ইফতার পরিবেশন করা হয়।