ওসমানীতে স্বর্ণ ও মোবাইলের চালানসহ প্রবাসী আটক

Joynal Aedinসুরমা টাইমস রিপোর্টঃ এবার সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়লো স্বর্ণের চালান। ১৮পিস স্বর্ণের বার, ১৭টি স্যামসাং গ্যালাক্সি ফোন সেট ও ৪১৪ পিস মেমোরিকার্ড আটক করা হয়েছে এক প্রবাসীকে। ধৃত দুবই প্রবাসী জয়নাল আবেদীন সিলেটের জকিগঞ্জ উপজেলার বীরশ্রী ইউনিয়নের ষাটশোলা গ্রামের ইসাক আলীর ছেলে।
শনিবার দুপুর ১২টারদিকে স্বর্ণেরবার ও মোবাইল ফোন সামগ্রীসহ তাকে আটক করে বিমানবন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ। বিমানবন্দর ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ফজল বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, বিজি ০৫২ নম্বর ফ্লাইটটি বিমানবন্দরে পৌঁছালে গোপন সংবাদের ভিত্তিতে যাত্রীদের তল্লাশি করা হয়। একপর্যায়ে জয়নাল আবেদিনের লাগেজ স্ক্যানিংকালে তাতে স্বর্ণের অস্তিত্ব মিলে।
বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার ওমর মুবিন জানান, শনিবার দুপুর ১২টার দিকে দুবাই থেকে আসা ‘বাংলাদেশ বিমানের’ ফ্লাইটের যাত্রী জয়নাল আবেদীনের (৩৮) লাগেজ স্ক্যানিংকালে ভেতরে সোনা থাকার বিষয়টি ধরা পড়ে। পরে লাগেজ তল্লাশি করে প্রায় দুই কেজি একশ’ ওজনের ১৮টি স্বর্ণের বার এবং ১৭টি স্যামসাং গ্যালাক্সি ফোন সেট ও ৪শ’১৪ পিস মেমোরিকার্ড কার্ড পাওয়া যায়।
এসময় দুবাই থেকে বিজি-০৫২ ফ্লাইটে আসা যাত্রী জয়নাল আবেদীনকে আটক করা হয়। জয়নালের বিরুদ্ধে মামলা দায়ের করে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান বিমানবন্দর ইমিগ্রেশনের অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ফজল।