তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দাবি ছাত্রলীগের

Tareq Ziaসুরমা টাইমস ডেস্কঃ দেশব্যাপি ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ। একই সঙ্গে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী তার যে রায় হয় তা কার্যকর করারও দাবি জানিয়েছে ক্ষমতাসীন দলের এ অঙ্গ সংগঠনটি।
আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য়ের পাদদেশে ‘১৭ আগস্ট বোমা হামলা দিবস’ উপলক্ষে আয়োজিত বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম এ দাবি জানান।
নাজমুল বলেন, ‘২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ে হাওয়া ভবনের পৃষ্ঠপোষকতায় এসব জঙ্গি গোষ্ঠীর উত্থান হয়। তারেক রহমান থেকে শুরু করে যারা সেসময় ক্ষমতায় ছিলেন তারা এসব জঙ্গি গোষ্ঠীকে প্রণোদনা দিয়েছেন।’
কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগের সভাপতিত্বে সমাবেশে আরো উপস্থিত ছিলেন-যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, দপ্তর সম্পাদক শেখ রাসেল, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লা, সাধারণ সম্পাদক ওমর শরীফ প্রমুখ।
সভাপতির বক্তব্যে বদিউজ্জামান সোহাগ বলেন, ‘গাজায় হামলার প্রতিবাদে আপনারা মৌন মিছিল করেছেন অথচ ক্ষমতায় টিকে থাকার জন্য এক সময় তাদের পদলেহন করেছিলেন।’
এসময় তিনি বিএনপিকে ডাবল স্ট্যান্ডবাজি রাজনীতি থেকে ফিরে আসার আহ্বান জানান।
এর আগে ছাত্রলীগের উদ্যোগে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।